নানা প্রকল্পে রেলমন্ত্রীর আশ্বাস পেলেন সুকান্ত

বালুরঘাট-হিলি রেল পথের সম্প্রসারণের কাজের বর্তমান পরিস্থিতি জানতে চেয়ে চিঠিও দিয়েছিলেন সুকান্ত। রেলমন্ত্রী সেই চিঠির উত্তরও দিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বুনিয়াদপুর শেষ আপডেট: ২৯ জুন ২০১৯ ০৩:৫৫
Share:

সাক্ষাৎ: রেলমন্ত্রীর সঙ্গে সুকান্ত। নিজস্ব চিত্র

প্রতিশ্রুতি অনুযায়ী সংসদে গিয়েই জেলার রেল পরিষেবার উন্নয়নের জন্য একগুচ্ছ দাবি নিয়ে রেলমন্ত্রীর কাছে তদ্বির করলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। বৃহস্পতিবার তিনি রেলমন্ত্রী পীযূষ গয়ালের কাছে গিয়ে অনেকগুলি দাবি লিখিত আকারে দিয়েছেন। রেলমন্ত্রী তাঁকে আশ্বাসও দিয়েছেন বলে খবর।

Advertisement

বালুরঘাট-হিলি রেল পথের সম্প্রসারণের কাজের বর্তমান পরিস্থিতি জানতে চেয়ে চিঠিও দিয়েছিলেন সুকান্ত। রেলমন্ত্রী সেই চিঠির উত্তরও দিয়েছেন।

সুকান্ত বলেন, ‘‘বালুরঘাট-হিলি রেল পথ সম্প্রসারণের কাজ রাজ্য সরকারের জন্যই আটকে রয়েছে। রাজ্য সরকার জমি অধিগ্রহণ না করায় কাজ এগোচ্ছে না। আমি ফিরে জেলাশাসককে বিষয়টি জানিয়ে দ্রুত জমি অধিগ্রহণের আবেদন করব। পাশাপাশি, এ নিয়ে জনমতও গড়ে তুলব।’’ বালুরঘাট-হিলি রেল পথের সম্প্রসারণের ঘোষণা করা হলেও আজও সেই কাজ শেষ হয়নি। মাঝপথেই কাজ থমকে রয়েছে।

Advertisement

অন্য দিকে, দক্ষিণ দিনাজপুরের মতো সীমান্তবর্তী প্রান্তিক জেলার সঙ্গে কলকাতা ও অন্য শহরের মধ্যে রেল যোগাযোগ উন্নত করতে কিছু নতুন ট্রেন এবং সাপ্তাহিকগুলিকে দৈনিক করার দাবি জানিয়েছেন বিজেপির এই সাংসদ। সূত্রের খবর, বালুরঘাট-হাওড়া সাপ্তাহিক ট্রেনটি দৈনিক চালুর দাবি করা হয়েছে। মালদহ থেকে যে ফরাক্কা এক্সপ্রেস চালানো হয়, সেই ট্রেনটি বালুরঘাট থেকে চালু করার দাবি করা হয়েছে। এই জেলা থেকে প্রচুর মানুষ বিভিন্ন কাজে দিল্লি যান। কিন্তু এই জেলা থেকে দিল্লিগামী সরাসরি কোনও ট্রেন নেই। তাই দিল্লি যেতে হলে মালদহ অথবা কলকাতাই ভরসা। এছাড়াও, পরিকাঠমোগত উন্নয়ন সহ একগুচ্ছ দাবি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন