টুকরো খবর

শোওয়ার ঘর থেকে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে মালদহের পুরাতন মালদহের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের পাবনা গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃত চৈতন্য সরকার (২৫) একটি বেসরকারি সংস্থার প্যাকেট জাত দুধ বিক্রি করতেন। পরিবারের দাবি, টিভিতে চলা ক্রিকেট খেলা নিয়ে গ্রামেরই কয়েক জন যুবকের সঙ্গে সে জুয়া খেলে। শুক্রবার রাতে বাড়িতে দুই যুবক এসে টাকা দাবি করেন।

Advertisement
শেষ আপডেট: ০৩ মে ২০১৫ ০১:১৯
Share:

যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার

Advertisement

নিজস্ব সংবাদদাতা • মালদহ

শোওয়ার ঘর থেকে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে মালদহের পুরাতন মালদহের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের পাবনা গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃত চৈতন্য সরকার (২৫) একটি বেসরকারি সংস্থার প্যাকেট জাত দুধ বিক্রি করতেন। পরিবারের দাবি, টিভিতে চলা ক্রিকেট খেলা নিয়ে গ্রামেরই কয়েক জন যুবকের সঙ্গে সে জুয়া খেলে। শুক্রবার রাতে বাড়িতে দুই যুবক এসে টাকা দাবি করেন। এ দিন সকালে তাঁর শোওয়ার ঘরে পরিবারের লোকেরা তাঁকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। মালদহ থানার পুলিশ গিয়ে দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজে পাঠিয়েছে। পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃতের বাবা সুশীল সরকার কাপড় বিক্রেতা। তাঁর তিন ছেলে ও দুই মেয়ে। চৈতন্য মেজো ছেলে। সুশীলবাবু বলেন, ‘‘বেশ কয়েক দিন ধরে সে মানসিক অবসাদে ভুগছিল। এ দিন রাতে গ্রামেরই দুই যুবক তাঁর কাছ থেকে টাকার জন্য আসে। কত টাকা ওর কাছে তাঁরা পেতেন আমরা জানি না। খেলাতে টাকা লাগিয়ে আমার ছেলে হেরে গিয়ে আত্মহত্যা করেছে বলে মনে হ্য়।’’ মালদহের পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পরিবারের তরফ থেকে এখনও কোনও অভিযোগ করেননি। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত চলছে।’’

Advertisement

দিনহাটায় সভা বামেদের

নিজস্ব সংবাদদাতা • দিনহাটা

দিনহাটা পুরসভায় বিপুল জয়ের জন্য বাসিন্দাদের কৃতজ্ঞতা জানাতে সভা করল বামফ্রন্ট। শুক্রবার রাতে দিনহাটা শহরের চৌপথী এলাকায় ওই সভা হয়। সভায় দিনহাটা পুরসভার ১৬টি ওয়ার্ডে জয়ী ও পরাজিত মিলিয়ে ১৬ জন বামপ্রার্থীকে সংবর্ধনা জানান হয়। বক্তাদের মধ্যে ছিলেন ফরওয়ার্ড ব্লক বিধায়ক তথা সদ্য নির্বাচিত কাউন্সিলর উদয়ন গুহ, বিধায়ক অক্ষয় ঠাকুর, সিপিএমের কোচবিহার জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তারাপদ বর্মন, সিপিআই নেতা পল্লব চৌধুরী প্রমুখ। ফরওয়ার্ড ব্লক কোচবিহার জেলা সম্পাদক উদয়ন গুহ বলেন, “নতুন পুরবোর্ডে যিনিই দায়িত্ব নিন তিনটি কাজকে গুরুত্ব দেওয়া হবে। যানজট সমস্যার সমাধান, ঘরে ঘরে পানীয় জলের সংযোগ দেওয়া ও সুইমিং পুল তৈরি।” ১৬ আসনের দিনহাটা পুরসভায় এবার বামেরা ১৩টি ও তৃণমূল ৩টি আসনে জিতেছে। দিনহাটার ফরওয়ার্ড ব্লকের বিধায়ক উদয়ন গুহ ও বিদায়ী পুরসভার চেয়ারম্যান চন্দন ঘোষ উভয়েই জিতেছেন। চেয়ারম্যান পদ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও পুরসভার বিপুল জয়ে উচ্ছসিত বাম নেতারা বাসিন্দাদের কৃতজ্ঞতা জানানোর কাজে দেরি করতে চাননি। কি কি কাজের ব্যাপারে জোর দেওয়া হবে তাও প্রকাশ্যেই জানিয়ে দেন। বৃষ্টির মধ্যেও ওই সভার কাজ চলে।

স্বামীকে খুন, অভিযোগ

নিজস্ব সংবাদদাতা • শামুকতলা

কাঠের বাটাম দিয়ে মাথায় মেরে স্বামীকে খুনের অভিযোগ উঠল স্ত্রীর বিরুদ্ধে। শুক্রবার রাতে শামুকতলা থানার পানবাড়ি গ্রামের জয়ন্তী নদীর পাড় এলাকায় ঘটনাটি ঘটেছে। পুলিশ সুত্রে জানা গেছে মৃত ব্যক্তির নাম বিকাশ পান্না (৩৬)। অভিযুক্ত বধূর নাম ফাগনি মিনজ। ঘটনার পর থেকে ওই বধূ পলাতক। পুলিশ জানিয়েছে, তিন বছর আগে বিকাশ ও ফাগনির বিয়ে হয়। বিয়ের পর থেকে দু’জনে ভিন রাজ্যে কাজ করতেন। মাস তিনেক আগে তাঁরা বাড়ি ফেরেন। বিকাশের শ্যালিকা বরদানি মিনজের অভিযোগ, তাঁর জামাইবাবু প্রতিদিন মদ খেয়ে এসে বাড়িতে অশান্তি করত। প্রতিবাদ করলেই তাঁর দিদিকে মারধর করত। তিনি বলেন, ‘‘শুক্রবার রাতে দিদিকে মারধর শুরু করলে আমি বাধা দিতে যাই। আমারও গলা টিপে ধরে। এর পর ঘর থেকে কেরোসিন তেল এনে বাড়ি ঘর জ্বালিয়ে দেওয়ার জন্য ঘরের চারপাশে ওই তেল ঢেলে দেয়। আগুন লাগানোর আগে দিদি জামাইবাবুর মাথায় আঘাত করে।’’ গুরুতর জখম বিকাশবাবুকে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। শনিবার সকালে এখানেই মৃত্যু হয় তাঁর। শামুকতলার ওসি পঙ্কজ থাপা জানান, “ ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। অভিযুক্ত বধূকে শীঘ্রই গ্রেফতার করা হবে”।

নেপালে ক্ষতিগ্রস্তদের জন্য শিলিগুড়ির পথে ত্রাণ সংগ্রহ অশোক ভট্টাচার্যের। ছবি: সন্দীপ পাল।

দাঁতালের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত ময়নাগুড়ির রামশাইয়ের শিশুশিক্ষাকেন্দ্র। ঘর ভেঙে যাওয়ায় বন্ধ রয়েছে মিড-ডে মিল।

শনিবার খাবারের লোভে গরুমারার জঙ্গল থেকে বেরিয়ে একটি দাঁতাল হানা দেয় স্কুলে। বন দফতরে অভিযোগ জানিয়েছেন স্কুল কর্তৃপক্ষ।

এর আগে লাটাগুড়িতেও দাঁতালের হামলায় ক্ষতিগ্রস্ত হয় একটি স্কুল। ছবিটি তুলেছেন দীপঙ্কর ঘটক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন