অপরাধ রুখতে শহরে সিসি ক্যামেরা

রায়গঞ্জ শহরের আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে ও কোনও অপরাধের ঘটনা ঘটলে যাতে সহজেই দুষ্কৃতীদের চিহ্নিত করা যায়। তার জন্য শহরে পরীক্ষামূলকভাবে সিসি ক্যামেরা লাগিয়ে নজরদারি চালালেন জেলা পুলিশ কর্তৃপক্ষ। বুধবার দুপুরে রায়গঞ্জের থানারোড এলাকায় পরীক্ষামূলকভাবে একাধিক সিসি ক্যামেরা লাগানো হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ০৪ জুন ২০১৫ ০২:৩১
Share:

সিসি ক্যামেরার নজরে পথ। রায়গঞ্জে।

রায়গঞ্জ শহরের আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে ও কোনও অপরাধের ঘটনা ঘটলে যাতে সহজেই দুষ্কৃতীদের চিহ্নিত করা যায়। তার জন্য শহরে পরীক্ষামূলকভাবে সিসি ক্যামেরা লাগিয়ে নজরদারি চালালেন জেলা পুলিশ কর্তৃপক্ষ। বুধবার দুপুরে রায়গঞ্জের থানারোড এলাকায় পরীক্ষামূলকভাবে একাধিক সিসি ক্যামেরা লাগানো হয়। থানার সার্ভাররুমে বসে একাধিক কম্পিউটার ও ল্যাপটপের পর্দায় ভিডিও ফুটেজ দেখে নজরদারি চালান উত্তর দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ ওয়াকার রেজা, অতিরিক্ত পুলিশ সুপার মৃণাল মজুমদার, রায়গঞ্জ সদরের ডিএসপি শুভেন্দু মণ্ডল, রায়গঞ্জ থানার আইসি গৌতম চক্রবর্তী সহ জেলা পুলিশের শীর্ষ কর্তারা। সেখানে হাজির ছিলেন রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্ত, পশ্চিম দিনাজপুর চেম্বার অব কমার্সের সাধারণ সম্পাদক শঙ্কর কুণ্ডু প্রমুখ। গত ২৭ মে রায়গঞ্জ পুরসভায় জেলা পুলিশ কর্তারা শহরের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, ব্যবসায়ী, শিক্ষক, আইনজীবী সহ বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকে ঠিক হয় চলতি মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে শহরের কসবামোড় থেকে শিলিগুড়িমোড় পর্যন্ত ১০টি জায়গায় সিসি ক্যামেরা বসিয়ে নজরদারি চালাবে পুলিশ। বৈঠকে ক্যামেরা কেনার জন্য নিজের বিধায়ক তহবিল থেকে ২ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা করেন পুর চেয়ারম্যান। পুলিশ সূত্রের খবর, প্রাথমিকভাবে প্রায় ৬ লক্ষ টাকা খরচে ৩৫টি সিসি ক্যামেরা কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন