তৃণমূল বনাম যুব তৃণমূলে মারপিট, উত্তপ্ত দিনহাটা

যুব ও তৃণমূল সংঘর্ষ দিনহাটায়

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিনহাটা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৮ ০১:২৫
Share:

—প্রতীকী ছবি

তৃণমূল ও যুব তৃণমূলের কর্মীদের মধ্যে সংঘর্ষে নবমীর দুপুরে উত্তেজনা ছড়াল দিনহাটায়। বৃহস্পতিবার দুপুরে দিনহাটা ২ ব্লকের বড় শাকদল গ্রাম পঞ্চায়েতের কুচনি গ্রামে এই ঘটনা ঘটে। সংঘর্ষে আহত তিন জন চিকিৎসাধীন। অন্তত ২০টি মোটরবাইক ভাঙচুর ও পোড়ানো ছাড়াও বড় শাকদলের পঞ্চায়েত প্রধান তাপস দাসের গাড়িও ভাঙচুর করা হয় বলে অভিযোগ। গ্রামবাসীদের দাবি, তাঁরা পঞ্চায়েত প্রধানের গাড়ি থেকে বেশ কিছু বোমা উদ্ধার করে পুলিশকে দিয়েছেন।
তৃণমূল যুব কংগ্রেসের দিনহাটা-২ ব্লক সভাপতি আরিফ হোসেনের অভিযোগ, ‘‘বড় শাকদল পঞ্চায়েতের তৃণমূলের অঞ্চল সভাপতি মানিক বর্মণ ও প্রধান তাপস দাসের নেতৃত্বে একদল লোক মোটরবাইকে এসে যুব তৃণমূলকর্মী রশিদুল মিঁয়ার বাড়িতে হামলা চালায়।’’ তাঁর বাড়ি ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়া হয়। বাসিন্দারা রুখে দাঁড়ালে হামলাকারীরা নিজেদের গাড়ি ছেড়ে পালিয়ে যায় বলে জানান আরিফ। স্থানীয় বাসিন্দারা গাড়িগুলোয় আগুন লাগিয়ে দেয় বলে অভিযোগ।
বড় শাকদল গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের অঞ্চল সভাপতি মানিকচন্দ্র বর্মণের বক্তব্য, কুচনি গ্রামে এক যুবকর্মীর বাড়িতে হামলার ঘটনা তিনি জানেন। তিনি বলেন, ‘‘যুব করা অন্যায়, এটা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না।’’ গ্রাম পঞ্চায়েত প্রধান তাপস দাস বলেন, ‘‘চাঁদা দেওয়ার জন্য কর্মীরা পুজো কমিটিগুলোর কাছে যাচ্ছিলেন। কুচনিতে পৌঁছতেই রশিদুল মিঁয়া নামে এক জনের বাড়ি থেকে আক্রমণ শুরু হয়।’’
বিধায়ক উদয়ন গুহ জানান, ‘‘কমিটিগুলোকে চাঁদা দিতে যাওয়ার সময় একদল দুষ্কৃতী তৃণমূল কর্মীদের আক্রমণ করে। পোড়ানো হয় বেশ কিছু গাড়িও।’’

Advertisement

আরও পড়ুন: মুছে গেল রাজনীতির ভেদাভেদ, মহানবমীর রাতে ধুনুচি নাচে মাতলেন অধীর ও সুমিত্রা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন