বাঘাযতীন পার্কে অনুষ্ঠান নিয়ে বিতর্ক

মেয়র অশোক ভট্টাচার্য বলেন, ‘‘কিছু দিন আগে বেঙ্গল ট্রাভেল মার্টের জন্য ওই মাঠ খোঁড়া হল। আমরা অনুমতি বাতিল করে দিয়েছিলাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৮ ০৩:২১
Share:

উৎসবে: বাঘাযতীন পার্কে একুশের অনুষ্ঠানে বাংলাদেশের শিল্পী ফারহিন খান জয়িতা। —নিজস্ব চিত্র।

বাঘা যতীন পার্কের মাঠ ফের খোঁড়ার অভিযোগ উঠল পুর কর্তৃপক্ষের বিরুদ্ধেই। ওই মাঠে বুধবার, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের অনুষ্ঠান করতে মঞ্চ তৈরির জন্য মাঠ খোঁড়া হয়েছে বলে অভিযোগ তুলেছেন বিরোধী দলনেতা রঞ্জন সরকার। এ দিন ওই অভিযোগে মেয়রের দফতরেও যান তিনি এবং কয়েক জন কাউন্সিলর। এমন চলতে থাকলে তাঁরা আদালতের দ্বারস্থ হবেন বলে জানান।

Advertisement

মেয়র অশোক ভট্টাচার্য বলেন, ‘‘কিছু দিন আগে বেঙ্গল ট্রাভেল মার্টের জন্য ওই মাঠ খোঁড়া হল। আমরা অনুমতি বাতিল করে দিয়েছিলাম। বিরোধীরা অনুরোধ করায় অনুষ্ঠান করতে দেওয়া হয়। এ দিন অনুষ্ঠানের জন্য আমরা মাঠ খুঁড়িনি। চৌকি বসিয়ে তার সাহায্যে মঞ্চ করা হয়েছে। মাঠ খোঁড়া হয়নি। বিরোধীরা ঠিক কথা বলছেন না।’’ এমনকী মঞ্চ খোলার সময় বৃহস্পতিবার সংবাদ মাধ্যমকে ডেকে সব দেখানো হবে বলেও তিনি জানান। তাঁর দাবি, বেঙ্গল ট্রাভেল মার্টের দোষ ঢাকতে এখন এ সব মিথ্যে অভিযোগ তোলার চেষ্টা হচ্ছে।

দিন তিনেক আগে শেষ হওয়া বেঙ্গল ট্রাভেল মার্টের অনুষ্ঠানে মাঠ খোঁড়ার অভিযোগ ওঠে। পুরসভা অনুমোদন খারিজ করে দেয়। উদ্যোক্তা ইস্টার্ন হিমালয়া ট্রাভেল অ্যান্ড ট্যুর অপারেটর্স অ্যাসোসিয়েশনের দাবি ছিল, অনুমতি পত্রে লেখা ছিল পরিকাঠামো তৈরির জন্য মাঠ খোঁড়া যাবে। পরে পুর কর্তৃপক্ষ অনুমতিপত্রের ভুল স্বীকার করে সংশোধন করা হবে বলে জানান। পরে অনুমতি দেওয়া হয় এই শর্তে যে আগের মতো মাঠ ঠিক করে দেওয়া হবে।

Advertisement

এ দিন সাংবাদিক বৈঠক করে বিরোধী দলনেতা বলেন, ‘‘কোনও ভাবেই বারবার এই মাঠ খোঁড়া মেনে নেওয়া যায় না। রবীন্দ্র মঞ্চ রয়েছে। সেখানে অনুষ্ঠান না করে এই মাঠ খুঁড়ে মঞ্চ তৈরি হয়েছে। আমাদের কাছে ভিডিও ফুটেজ রয়েছে। এর পর এমন হলে মামলা করতে বাধ্য হব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন