Coronavirus in North Bengal

শিলিগুড়িতে আক্রান্ত আরও ২০ জন

বাজারহাটে যথেচ্ছ ভিড়, ভিন্‌ রাজ্য থেকে আসা ব্যক্তিদের হোমকোয়রান্টিনে ঠিক মতো না থাকা, নজরদারির অভাবেই এই পরিস্থিতি বলে দাবি অনেকের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৬ জুন ২০২০ ০৭:২৪
Share:

জীবাণুনাশ: শিলিগুড়ি নিয়ন্ত্রিত বাজারে, স্যানিটাইজ়ার স্প্রে করছেন পুরকর্মীরা। ছবি: স্বরূপ সরকার

করোনা সংক্রমণ পুলিশেও। শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ‘ডগ স্কোয়াড’-এর এক কনস্টেবলের শরীরে করোনা সংক্রমণ মিলল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ১২ জুন তাঁর লালারস নেওয়া হয়। সোমবার রিপোর্ট এলে দেখা যায় তিনি করোনা আক্রান্ত। মাদক সংক্রান্ত অপরাধের তদন্তে যে প্রশিক্ষিত কুকুর রয়েছে তাঁর প্রশিক্ষণ এবং দেখভালের দায়িত্বে রয়েছেন তিনি। করোনা আক্রান্ত হয়েছেন ওই পুলিশকর্মীর স্ত্রীও। শিলিগুড়ির ৪৬ নম্বর ওয়ার্ডে দার্জিলিং মোড় এলাকায় পুলিশ আবাসনে থাকেন তাঁরা। এ ছাড়া শিলিগুড়ি শহরে আরও ১৮ জন আক্রান্ত হয়েছেন নতুন করে।

Advertisement

বাজারহাটে যথেচ্ছ ভিড়, ভিন্‌ রাজ্য থেকে আসা ব্যক্তিদের হোমকোয়রান্টিনে ঠিক মতো না থাকা, নজরদারির অভাবেই এই পরিস্থিতি বলে দাবি অনেকের। বিশেষ করে শহরের বস্তি এলাকাগুলোতে সংক্রমণ বাড়ছে। এ দিন শিলিগুড়ির ১৮ নম্বর ওয়ার্ডে ৩ জন এবং ২৮ নম্বর ওয়ার্ডে ৪ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। এই ওয়ার্ডে অনেক বস্তি এলাকা রয়েছে। ১৮ নম্বর ওয়ার্ডে কয়েকদিন আগেও সংক্রমণের হদিশ মিলেছিল। ৪৬ নম্বর ওয়ার্ডে ৪ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। সব মিলে ৪৬ নম্বর ওয়ার্ডেই এখনও করোনা আক্রান্ত ২০ জন। জলপাইগুড়ির অধীনে থাকা শিলিগুড়ি পুরসভার ৩৭ নম্বর ওয়ার্ডে ৩ জন, ৪২ ও ৩৩ নম্বর ওয়ার্ডে ১ জন করে নতুন আক্রান্তের খবর মিলেছে। ৪, ৭, ১০, ২০ নম্বর ওয়ার্ডেও একজন করে আক্রান্তের রিপোর্ট মিলেছে এ দিন। এ দিন ৪৬ নম্বর ওয়ার্ডে গিয়ে করোনা পরিস্থিতি মোকাবিলায় বৈঠক করেন পুরসভার স্বাস্থ্য বিভাগের দায়িত্বে থাকা শঙ্কর ঘোষ।

এ দিন উত্তরবঙ্গ মেডিক্যালের রিকুতে ভর্তি এক জনের মৃত্যু হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর লালারসের রিপোর্ট নেগেটিভ এসেছে। এ দিন কোভিড থেকে ছাড়া পেয়েছেন ১৬ জন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন