Coronavirus

আক্রান্ত ভিন্ রাজ্য ফেরত ২

মহারাজপুরের আক্রান্ত যুবককে বাড়ি থেকে  অ্যাম্বুল্যান্সে নিয়ে রায়গঞ্জের কর্ণজোড়া কালীবাড়ি এলাকার কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ১৪ মে ২০২০ ০৭:০৬
Share:

পরীক্ষা: ভিন্ রাজ্য থেকে ফিরে আসা শ্রমিকেরা ও তাঁদের পরিবার রয়েছেন রতুয়ার চাঁদমণি এলাকার একটি কোয়রান্টিন কেন্দ্রে। তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করছেন এক স্বাস্থ্যকর্মী। নিজস্ব চিত্র

উত্তর দিনাজপুরে আরও দু’জন করোনায় আক্রান্ত হলেন। জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রায়গঞ্জ ব্লকের বাহিন গ্রাম পঞ্চায়েতের মহারাজপুর ও ইটাহার ব্লকের দুর্লভপুর গ্রাম পঞ্চায়েতের নদনা এলাকার ওই দুই বাসিন্দার করোনা-পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে। বুধবার সকালে মহারাজপুরের আক্রান্ত যুবককে বাড়ি থেকে অ্যাম্বুল্যান্সে নিয়ে রায়গঞ্জের কর্ণজোড়া কালীবাড়ি এলাকার কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি মানসকুমার ঘোষ জানান, মহারাজপুর এলাকাকে ‘কন্টেনমেন্ট জোন’ করা হয়েছে। ওই যুবকের সংস্পর্শে কারা এসেছিলেন, তার খোঁজ শুরু করেছে জেলা স্বাস্থ্য দফতর।আক্রান্তের পরিবারের লোকেদের লালারস সংগ্রহ ও তাঁদের কোয়রান্টিনে পাঠানোরও প্রক্রিয়া শুরু হয়েছে।

জেলার উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধানের বক্তব্য, করোনা আক্রান্ত জেলার বাসিন্দারা কোভিড হাসপাতালে আপাতত সুস্থ রয়েছেন। রায়গঞ্জ পুলিশ জেলার এক আধিকারিকের দাবি, মহারাজপুর এলাকার ওই যুবক পুলিশের নজর এড়াতে বিহার থেকে হেঁটে রায়গঞ্জের নাগর নদী পার হয়ে বাড়িতে ফেরেন। তাই জেলায় ঢোকার দিনে বাংলা-বিহার সীমানায় নজরদারিতে দায়িত্বে থাকা পুলিশকর্মীরা তাঁর স্বাস্থ্যপরীক্ষা ও লালারস সংগ্রহের ব্যবস্থা করে তাঁকে সরকারি কোয়রান্টিনে পাঠাতে পারেননি।

Advertisement

মানস জানিয়েছেন, মহারাজপুর এলাকার বাসিন্দা ওই যুবক ৭ মে বাড়িতে ফেরেন। বিষয়টি জানার পরে ১০ মে স্বাস্থ্যকর্মীরা তাঁকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে গিয়ে স্বাস্থ্যপরীক্ষা করান। সেখানেই তাঁর লালারস সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়। অন্য দিকে, নদনা এলাকার বাসিন্দা গুজরাতের আহমেদাবাদে শ্রমিকের কাজ করতেন। সেখান থেকে বাড়ি ফেরার পথে বিহারের কিসানগঞ্জে লালারস পরীক্ষায় তাঁর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। ৭ মে কিসানগঞ্জ জেলা প্রশাসন তাঁকে উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের হাতে তুলে দেয়। উত্তর দিনাজপুর জেলা প্রশাসন তাঁকে প্রথমে ইটাহারের সরকারি কোয়রান্টিন সেন্টারে নিয়ে গিয়ে রাখে। পরে তাঁকে রায়গঞ্জের কোভিড হাসপাতালে ভর্তি করিয়ে ফের তাঁর লালারস সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। সেই রিপোর্টও ‘পজ়িটিভ’ এসেছে।

এর আগে ৯ মে কলকাতা ফেরত রায়গঞ্জ ও হেমতাবাদ ব্লকের তিন জন করোনায় আক্রান্ত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন