কোটি টাকার মাদক উদ্ধার কালিয়াচকে

জালনোট, আগ্নেয়াস্ত্র তো ছিলই, এ বার মাদক চক্রের মানচিত্রেও ঠাঁই করে নিল মালদহের কালিয়াচক। রবিবার রাতে কালিয়াচকের বামুনটোলা থেকে এক কোটি টাকা মূল্যের ব্রাউন সুগার সমেত মাদক পাচার চক্রের এক চাঁইকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৭ ০১:৫৬
Share:

জালনোট, আগ্নেয়াস্ত্র তো ছিলই, এ বার মাদক চক্রের মানচিত্রেও ঠাঁই করে নিল মালদহের কালিয়াচক। রবিবার রাতে কালিয়াচকের বামুনটোলা থেকে এক কোটি টাকা মূল্যের ব্রাউন সুগার সমেত মাদক পাচার চক্রের এক চাঁইকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের কাছ থেকে নগদ সাড়ে সাত লক্ষ টাকাও উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম আমিরুল আলম। সে কালিয়াচক থানার গোলাপগঞ্জের বামুনটোলা গ্রামের বাসিন্দা।

Advertisement

সীমান্তবর্তী গ্রাম থেকে কোটি টাকার ব্রাউন সুগার উদ্ধার হওয়ায় কপালে চিন্তার ভাঁজ পড়েছে জেলা পুলিশ ও গোয়েন্দা বিভাগের। কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগের এক কর্তা বলেন, ‘‘জেলাতে এত বিপুল পরিমাণ ব্রাউন সুগার আগে কখনও উদ্ধার হয়নি। ব্রাউন সুগারের গুণগত মান দেখে প্রাথমিক ভাবে অনুমান কালিয়াচক কিংবা বৈষ্ণবনগরে চলছে মাদক তৈরির কাজ।’’ এই বিষয়ে মালদহের পুলিশ সুপার অর্ণব ঘোষ বলেন, ‘‘ধৃতকে জেলা আদালতে পেশ করে হয়েছে। কোথা থেকে এই মাদক সে হাতে পেল তা খতিয়ে দেখা হচ্ছে।’’

পুলিশ জানিয়েছে, ধৃত আমিরুলের কাছ থেকে প্যাকেট বন্দি এক কেজি ব্রাউন সুগার উদ্ধার হয়েছে। যার বাজার মূল্য প্রায় এক কোটি টাকা। সেই সঙ্গে দু’হাজারের নোটে সাড়ে সাত লক্ষ টাকা উদ্ধার হয়েছে। মাদকের পাশাপাশি বিপুল পরিমাণ টাকা কোথায় থেকে সে পেয়েছে তা নিয়েও তদন্ত শুরু হয়েছে। পুলিশের দাবি, আন্তঃরাজ্য মাদক কারবারে জড়িত রয়েছে আমিরুল। সে পঞ্জাব, রাজস্থানে মাদক পাচার করে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন