উদ্বোধনে দীপা

মহালয়ার দিনে দৌড় প্রতিযোগিতা ঘিরে চরম উৎসাহ ছিল শহরের ক্রীড়াপ্রেমীদের মধ্যে। সেই উৎসাহ আরও বেড়েছিল দীপা কর্মকারের উপস্থিতিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৬ ০২:০৪
Share:

বিজয়ীর পাশে।—নিজস্ব চিত্র।

মহালয়ার দিনে দৌড় প্রতিযোগিতা ঘিরে চরম উৎসাহ ছিল শহরের ক্রীড়াপ্রেমীদের মধ্যে। সেই উৎসাহ আরও বেড়েছিল দীপা কর্মকারের উপস্থিতিতে। শুক্রবার বাগডোগরার অগ্রগামী স্পোর্টিং ইউনিয়নের সামনে থেকে ফ্ল্যাগ অফ করে দৌড়ের সূচনা করেন দীপা কর্মকার। ছিলেন ভাইচুং ভুটিয়া এবং পর্যটনমন্ত্রী গৌতম দেব।

Advertisement

বাগডোগরা থেকে দৌড় শুরু হয়ে তা শেষ হয় শিলিগুড়ির কলেজপাড়ায় বাঘাযতীন ক্লাব প্রাঙ্গনে। ১৫ কিমি রোড রেস ৪৯ মিনিট ৩১ সেকেন্ডে শেষ করে সেরা হলেন অনিশ থাপা। তিনি নেপালের বাসিন্দা হলেও সেনাবাহিনীতে চাকরির সুবাদে এখন শিলংয়ে থাকেন। দ্বিতীয় হয়েছেন এলাহাবাদের বাসিন্দা যোগেন্দ্র কুমার। জামশেদপুরের বাসিন্দা অর্জুন টুডু দৌড় শেষ করেছেন তৃতীয় হয়ে। বিজয়ী অনিশ থাপাকে ট্রফি-সহ এক লক্ষ টাকা পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কার প্রদানের মঞ্চতেই দীপাকেও সংবর্ধনাও জানানো হয় শহরের বিভিন্ন ক্রীড়া সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে। দীপা বলেন, ‘‘অলিম্পিক থেকে পদক আনতে না পারলেও আপনারা যে ভাবে পাশে রয়েছেন সেটাই আমার কাছে বড় প্রাপ্তি।’’ ভবিষ্যতে পদক আনার ব্যাপারে আশ্বাসও দিয়েছেন তিনি। তাঁর আশা, শিলিগুড়ির মতো শহরেও জিমনাস্টিক শুরু হবে।

দীপার আলো। সংবর্ধনা সভায় খুদের সঙ্গে দীপা কর্মকার। ছবি: বিশ্বরূপ বসাক।

Advertisement

রোড রেস ছাড়া ছিল ছ’কিলোমিটার সৌভ্রাতৃত্বের দৌড়ও। ছেলেদের বিভাগে সেরা হয়েছেন ঝাড়খণ্ডের ঝাড়খণ্ডের বেনটিয়াস মারান্ডি, দ্বিতীয় বাগডোগরার সঞ্জয় ওঁরাও ও তৃতীয় কালিম্পঙের পূরণ রাই। মহিলা বিভাগে সেরা পঞ্জাবের সিন্ধু যাদব, দ্বিতীয় আসানসোলের শ্যামলী সিংহ, তৃতীয় মালদহের অনামিকা বিশ্বাস। সৌভ্রাতৃত্বের দৌড় শুরু হয় মাটিগাড়ার উত্তরায়ণ উপনগরী এলাকা থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন