TET Exam In SIliguri

রবিবার ‘টেট’, কেন্দ্র পরিদর্শনে আধিকারিকেরা

শিলিগুড়ি প্রাথমিক বিদ্যালয় সাংসদের চেয়ারম্যান দিলীপ রায় বলেন, ‘‘শিলিগুড়িতে টেট-এর সমস্ত ব্যবস্থা যথাযথ ভাবে হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি, শিলিগুড়ি শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ০৭:১৬
Share:

রবিবার প্রাইমারী টেট পরীক্ষা। আজ পরীক্ষা কেন্দ্র গুলি খতিয়ে দেখতে পরিদর্শনে শিলিগুড়ি প্রাথমিক বিদ্যালয় সংসদ এর চেয়ারম্যান ও ডি. আই. শিলিগুড়ি নেতাজি বয়েজ হাইস্কুলে তোলা। ছবিঃ বিনোদ দাস।

রবিবার রাজ্যের বিভিন্ন জেলার মতো শিলিগুড়ি এবং জলপাইগুড়িতেও প্রাথমিকের ‘টেট’ হচ্ছে। শিলিগুড়ির পাঁচটি কেন্দ্রে ২,৬০০ জন পরীক্ষার্থী ‘টেট’-এ বসছেন। তার মধ্যে শিলিগুড়ির পরীক্ষার্থী ছাড়াও কালিম্পঙের চাকরিপ্রার্থীরা রয়েছেন। জলপাইগুড়ি জেলায় ‘টেট’ পরীক্ষার্থী ৬,৪০৮ জন। জেলায় পরীক্ষাকেন্দ্র ২২টি। শনিবার পরীক্ষার আগের দিন প্রস্তুতি খতিয়ে দেখতে বিভিন্ন কেন্দ্রে যান শিলিগুড়ি স্কুল পরিদর্শক রাজীব প্রামাণিক, প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান দিলীপ রায়। যে এজেন্সি পরীক্ষার বিভিন্ন ব্যবস্থার আয়োজনের দায়িত্বে নিয়েছে, ছিলেন তাদের প্রতিনিধিরাও। কোথায়, কী ব্যবস্থা নেওয়া হচ্ছে খতিয়ে দেখেন তাঁরা। জলপাইগুড়ি জেলা প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি লৈক্ষ্যমোহন রায় জানান, সুষ্ঠু ভাবে পরীক্ষার আয়োজন হয়েছে। সমস্যা যাতে না হয়, সে জন্য পরীক্ষাকেন্দ্র বাড়ানো হয়েছে।

Advertisement

শিলিগুড়ি প্রাথমিক বিদ্যালয় সাংসদের চেয়ারম্যান দিলীপ রায় বলেন, ‘‘শিলিগুড়িতে টেট-এর সমস্ত ব্যবস্থা যথাযথ ভাবে হয়েছে। নির্দিষ্ট সময়ে পরীক্ষার্থীরা বিধি মেনে পরীক্ষা কেন্দ্রে আসবেন। পরীক্ষা কেন্দ্রের আশপাশে ৩০০ মিটারের মধ্যে ফটোকপির দোকান বন্ধ রাখতে বলা হয়েছে। অন্য বিধি নিষেধ জারি থাকছে।’’ বেলা ১২টা থেকে আড়াই ঘণ্টার পরীক্ষা বলে জানানো হয়েছে। পরীক্ষা কেন্দ্রে বায়োমেট্রিক পরীক্ষার পরেই, প্রার্থীরা কেন্দ্রে ঢুকবেন। দায়িত্বে থাকা এজেন্সির তরফে তাঁদের বায়োমেট্রিক পরীক্ষা করিয়ে তবেই কেন্দ্রে ঢোকানো হবে।

প্রাথমিক বিদ্যালয় সংসদ সূত্রে খবর, পরীক্ষার আয়োজন নিয়ে এর মধ্যেই গত কয়েক দিন ধরে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক হয়েছে রাজ্যে প্রাথমিক শিক্ষা পর্যদের তরফে। কোথায়, কী ভাবে ব্যবস্থা নিতে হবে, সে সব নিয়ে বিশদে আলোচনা হয়েছে। বেলা সাড়ে ৯টা থেকে পরীক্ষার্থীরা কেন্দ্রে আসবেন। শিলিগুড়িতে কালিম্পং থেকে আসা ৩৬৩ জন পরীক্ষার্থী রয়েছেন। শিলিগুড়িতে যে কেন্দ্রে পরীক্ষা হবে তার মধ্যে রয়েছে শিলিগুড়ি বয়েজ হাই স্কুল, শিলিগুড়ি মহিলা কলেজ, শিলিগুড়ি বিবেকানন্দ হাই স্কুল, তরাই তারাপদ আদর্শ বিদ্যালয় এবং শিলিগুড়ি নেতাজি হাই স্কুল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন