শিশু বিক্রির সন্দেহ বাড়ছে

মহিষবাথান এলাকার দুই প্রতিবেশী গৃহবধূর কাছ থেকে দুই শিশু কন্যা উদ্ধারের ঘটনায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করল কোচবিহার চাইল্ড ওয়েলফেয়ার প্রোটেকশন কমিটি। মঙ্গলবার বিকেলে কমিটির তরফে কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ জানানো হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৬ ০১:৫২
Share:

মহিষবাথান এলাকার দুই প্রতিবেশী গৃহবধূর কাছ থেকে দুই শিশু কন্যা উদ্ধারের ঘটনায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করল কোচবিহার চাইল্ড ওয়েলফেয়ার প্রোটেকশন কমিটি। মঙ্গলবার বিকেলে কমিটির তরফে কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ জানানো হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার প্রোটেকশন কমিটি মহিষবাথানের বাসিন্দা দুই মহিলার কাছ থেকে এক ও দেড় মাসবয়সী দুই শিশুকন্যাকে উদ্ধার করে। ওই দিনই তাদের বাণেশ্বরের হোমে পাঠানো হয়। দুই বধূর একজনকে জিজ্ঞাসাবাদের পর বক্তব্যে অসঙ্গতি ধরা পড়েছে। কোচবিহার জেলা চাইল্ড প্রোটেকশন অফিসার স্নেহাশিস চৌধুরী বলেন, “ওই বধূকে জিজ্ঞাসাবাদ করে এক চিকিৎসকের নামও জানা যায়। একটি প্রেসক্রিপশনও মিলেছে। সমস্ত কিছুই চাইল্ড ওয়েল ফেয়ার কমিটিকে জানানো হয়। ঘটনাটির সঙ্গে শিশু বিক্রি চক্রের যোগের সন্দেহ বেড়েছে।”

Advertisement

পুলিশ জানিয়েছে, সংশ্লিষ্ট চিকিৎসক কোচবিহার লাগোয়া রাজেন তেপথিতে প্রাইভেট প্র্যাকটিস করতেন। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই চিকিৎসক এক সময় কলকাতার একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে যুক্ত ছিলেন। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে। কাউকেই এখনও পাওয়া যায়নি। কোচবিহারেও শিশু বিক্রি চক্রের জাল ছড়ানো হচ্ছিল কিনা সে প্রশ্ন উঠেছে। পুলিশ সুপার অনুপ জায়সবাল বলেন, “তদন্ত হচ্ছে। পুরো বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। অভিযুক্তরা পার পাবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন