Kidnapping

‘অপহৃতা’ বিবাহিতা মেয়েকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা! ইসলামপুর আদালত চত্বরে লাঠিচার্জ পুলিশের

পুলিশ হেফাজত থেকে ওই তরুণীকে তাঁর বাড়ির লোকজন জোর করে ছিনিয়ে চান বলে অভিযোগ। এই নিয়েই পুলিশের সঙ্গে বিবাদ বাধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উত্তর দিনাজপুর শেষ আপডেট: ১০ মার্চ ২০২১ ০১:১৮
Share:

উত্তর দিনাজপুরের ইসলামপুর মহকুমা আদালত চত্বরে ধুন্ধুমার। নিজস্ব চিত্র।

‘অপহৃতা’ ও বিবাহিতা মেয়েকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলেন তাঁরই বাড়ির লোকজন। আর সেই ঘটনা ঘিরে ধুন্ধুমার উত্তর দিনাজপুরের ইসলামপুর মহকুমা আদালত চত্বরে। পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে ওই তরুণীর পরিবারের লোকজনের উপর। পুলিশের লাঠিতে জখম এক জন।

Advertisement

ইসলামপুর থানার পণ্ডিতপোতা-২ গ্রাম পঞ্চায়েত এলাকায় বাড়ি ওই তরুণীর। বয়স কুড়ির আশপাশে। গত ১৯ ফেব্রুয়ারি থেকে নিখোঁজ ছিলেন তিনি। পরিবারের লোকজনের অভিযোগ, ব্যাঙ্কের কাজে ইসলামপুর শহরে আসার পর আর বাড়ি ফেরেনি মেয়ে। শুভ সিং নামে এক প্রতিবেশী যুবক তাঁকে অপহরণ করে বিয়ে করেছেন বলেও অভিযোগ জানান তাঁরা।

পুলিশ জানিয়েছে, মেয়েকে অপহরণ করা হয়েছে জানিয়ে থানায় রিপোর্ট লেখাতে এসেছিলেন তরুণীর বাড়ির লোক। সেই রিপোর্টের ভিত্তিতেই তদন্ত শুরু করে পুলিশ। সোমবার বিকেলে ইসলামপুর বাস স্ট্যান্ডের কাছ থেকে তরুণীকে উদ্ধারও করে পুলিশ। আইন অনুযায়ী মঙ্গলবার ওই তরুণীকে জবানবন্দি নেওয়ার জন্য আদালতে পেশ করে ইসলামপুর থানার পুলিশ। সমস্যার সূত্রপাত সেখানেই।

Advertisement

মঙ্গলবার আদালতে জবানবন্দি রেকর্ড করার সময় ওই তরুণী জানান, তিনি স্বামীর বাড়িতেই ফিরতে চান। তাতেই বাদ সাধে পরিবার। পুলিশ হেফাজত থেকে ওই তরুণীকে তাঁর বাড়ির লোকজন জোর করে ছিনিয়ে চান বলে অভিযোগ। এই নিয়েই পুলিশের সঙ্গে বিবাদ বাধে। বিষয়টি ধস্তাধস্তির পর্যায়ে পৌঁছলে পুলিশ লাঠি চালাতে বাধ্য হয় বলে দাবি। আদালত চত্বরে হওয়া এমন ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

পুলিশ লাঠিচার্জের বিষয়ে কোনও মন্তব্য করেনি। জেলার পুলিশ সুপার শচীন মক্কার টেলিফোনে জানান, ‘‘অপহৃত তরুণীকে আদালত চত্ত্বর থেকেই ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। সেখানেই পুলিশের সঙ্গে বচসা হয় মেয়েটির বাড়ির লোকের।’’ পুলিশ সুপার জানিয়েছেন, আদালতের নির্দেশ হাতে না পাওয়া পর্যন্ত ওই তরুণীকে হস্তান্তর করা সম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন