Murder

Murder: যুবককে খুন করে পুঁতে দিয়েছিলেন বাবা-দাদা? জমির ভাগ চাওয়ায় কি হত্যাকাণ্ড চোপড়ায়

গত কয়েক দিন কয়েক ধরে নিখোঁজ ছিলেন চোপড়ার বাসিন্দা সমীর বালা। সোমবার মাটি খুঁড়ে তাঁর পচাগলা দেহ উদ্ধার করে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চোপড়া শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২২ ১৮:০৮
Share:

মাটি খুঁড়ে উদ্ধার করা হচ্ছে সমীর বালার দেহ। — নিজস্ব চিত্র।

বড় ছেলেকে সঙ্গে নিয়ে মেজ ছেলেকে খুন করে মাটিতে পুঁতে দিয়েছিলেন বাবা। প্রায় ১৫ দিন পর মাটি খুঁড়ে উদ্ধার হল সেই ছেলের পচাগলা দেহ। এমন অভিযোগ উঠেছে উত্তর দিনাজপুরের চোপড়া থানার ভক্তডাঙি গ্রামে। প্রায় ১৫ দিন বাদে সোমবার মাটি খুঁড়ে ওই দেহ উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

গত কয়েক দিন ধরে নিখোঁজ ছিলেন চোপড়ার বাসিন্দা সমীর বালা। বিস্তর খোঁজাখুঁজি করেও সমীরের কোনও খোঁজ পাওয়া যায়নি। পাঁচ দিন আগে তাঁর বাবা হর্ষিত বালার বাড়ির পাশ থেকে দুর্গন্ধ পেতে থাকেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা বিষয়টি জানান চোপড়া থানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করে। যে জায়গা থেকে দুর্গন্ধ বেরোচ্ছিল সেখানে দেখা যায়, অনেক মৃত মুরগি পোঁতা। বালা পরিবারের পোলট্রি ফার্ম রয়েছে। তাঁদের তরফে পুলিশকে জানানো হয়, কোনও এক অজ্ঞাত কারণে পোলট্রি ফার্মের অনেক মুরগি মারা গিয়েছে। তাই সেখানে মৃত মুরগিগুলি মাটি চাপা দিয়ে রাখা হয়েছে।

তবে এতে তদন্ত থামেনি। প্রতিবেশীদের সূত্রে খবর সংগ্রহ করে পুলিশ হর্ষিত এবং তাঁর বড় ছেলে খোকনকে জিজ্ঞাসাবাদের জন্য চোপড়া থানায় নিয়ে যায়। সেখানে তাঁদের জিজ্ঞাসাবাদ করে চাঞ্চল্যকর তথ্য পান তদন্তকারীরা। পুলিশের দাবি, ওই দু’জন জেরায় স্বীকার করেছেন, সমীরকে খুন করে বাড়ি থেকে কিছুটা দূরে মাটিতে পুঁতে দেওয়া হয়েছে। পুলিশ জানতে পেরেছে, জমিজমা নিয়ে বাবার সঙ্গে প্রায়ই অশান্তি হত সমীরের। সেই কারণেই তাঁকে বাবা এবং দাদা মিলে খুন করেছে বলে দাবি তদন্তকারীদের।

Advertisement

সোমবার দুপুরে ম্যাজিস্ট্রেটকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে গিয়ে সমীরের দেহ মাটি খুঁড়ে উদ্ধার করে পুলিশ। দেহটি ময়নাতদন্তের জন্য ইসলামপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন