আজ বাতিল কিছু ট্রেন

গত রবিবার থেকে শুরু হয়েছিল মালদার দু’টি স্টেশনে ঝামেলা-গোলমাল। তার জেরে একাধিক ট্রেন বাতিল হয়। পরে সেগুলি একটি একটি করে চালু হলেও ফের অশান্তির মেঘ পূর্ব রেলের এলাকায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৯ ০৬:৩১
Share:

ফাইল চিত্র।

পূর্ব রেলের এলাকায় আজিমগঞ্জ থেকে ফরাক্কা সেকশনে কিছু সমস্যার জেরে আজ মঙ্গলবার কিছু ট্রেন ফের বাতিল করা হয়েছে। সোমবার সন্ধ্যায় এ কথা জানাল উত্তর-পূর্ব সীমান্ত রেল। তিস্তা তোর্সা, রাধিকাপুর-কলকাতা হাটেবাজারে আপ ও ডাউন সহ কয়েকটি ট্রেন চালানো হবে না বলে জানান কর্তারা। তবে চালু হচ্ছে মালদা-বালুরঘাট লিঙ্ক ট্রেনটি। কিছু ট্রেনের রুট ঘোরানো এবং কিছু ট্রেনের গন্তব্যও কমানে হয়েছে।

Advertisement

গত রবিবার থেকে শুরু হয়েছিল মালদার দু’টি স্টেশনে ঝামেলা-গোলমাল। তার জেরে একাধিক ট্রেন বাতিল হয়। পরে সেগুলি একটি একটি করে চালু হলেও ফের অশান্তির মেঘ পূর্ব রেলের এলাকায়। তবে তা মানতে চাননি উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক শুভানন চন্দ। তাঁর দাবি, ‘‘আগের ক্ষতির মেরামতির জন্যই কিছু ট্রেন বাতিলের তালিকায় রাখা হচ্ছে। তবে আশা করছি খুব শীঘ্রই সেগুলি চালু করতে পারব।’’

যদিও উত্তর-পূর্ব সীমান্ত রেল সূত্রেই দাবি করা হয়, আজিমগঞ্জ-নিউ ফরাক্কা সেকশনে সমস্যার জেরেই ট্রেন বাতিল হচ্ছে। তবে তা কী ধরনের সমস্যা, তা নিয়ে বিস্তারিত কিছু বলতে চাননি ওই সূত্র।

Advertisement

এর ফলে আবার যাত্রীরা সমস্যায় পড়বেন। সে কারণে বাসের টিকিটের চাহিদা বাড়বে বলেও মনে করা হচ্ছে।

পর্যাপ্ত বগি না থাকার কারণে বাতিল হয়েছে আগামী ২৭ ডিসেম্বরের ডিব্রুগড়-নয়াদিল্লি ব্রহ্মপুত্র মেল। দিল্লি এবং কলকাতার দিক থেকে অসম যাতায়াতকারী কয়েকটি ট্রেন অসমের শিমালুগুড়ি-শিবসাগর-মোড়ানহাট দিয়ে চলাচল করবে মঙ্গলবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন