NEET

তুঙ্গে পরীক্ষা প্রস্তুতি

পরীক্ষার্থীদের আসা শুরু হয়েছে ১০ সেপ্টেম্বর থেকেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২০ ০৪:২৭
Share:

জীবাণুনাশ: নিট পরীক্ষাকেন্দ্র স্যানিটাইজ় করছেন পুরকর্মী। শিলিগুড়ির ২ নম্বর ওয়ার্ডে। শনিবার। নিজস্ব চিত্র

পরীক্ষা পিছনোর আবেদন আদালত খারিজ করে দেওয়ায় করোনা পরিস্থিতির মধ্যে আজ, রবিবারই হতে চলেছে নিট পরীক্ষা। শনিবার শিলিগুড়িতে তার প্রস্তুতি তুঙ্গে। কোচবিহার, জয়গাঁ, মালদহ, উত্তর দিনাজপুর থেকে পরীক্ষার্থীরা বেশিরভাগই এ দিন সন্ধের মধ্যে শিলিগুড়িতে পৌঁছে গিয়েছেন। একে দূর থেকে আসতে হবে, তার উপর ট্রেন প্রায় নেই। ভরসা বলতে সড়ক পথ। তাও রাস্তার পরিস্থিতি অনেক জায়গাতেই ভাল নয়। জাতীয় সড়কে যানজটে আটকে পড়লে কখন গাড়ি পৌঁছবে তার কোনও নিশ্চয়তা নেই। তাই ঝুঁকি না নিয়ে শনিবারই অনেকে চলে এসেছেন শিলিগুড়ি।

Advertisement

পরীক্ষার্থীদের আসা শুরু হয়েছে ১০ সেপ্টেম্বর থেকেই। শনিবারের লকডাউন বাতিল না হলে পরীক্ষার আগে দু’দিন ১১ ও ১২ সেপ্টেম্বর লকডাউনের কথা ছিল। তাতে মালদহ, রায়গঞ্জ, কোচবিহারের মতো ১৫০-২৫০ কিলোমিটার দূর থেকে যারা আসছেন তারা বিপাকে পড়তেন। মালদহের ফিরোজপুরের বাসিন্দা সায়ন মৈত্র, অরিন্দম দাস, কালিয়াগঞ্জের অনুপ সূত্রধরদের মতো অনেকেই গত বৃহস্পতিবারই শিলিগুড়িতে চলে এসেছেন দুপুরের আগে। ওই দিনই বেলা ২ টার পর পরীক্ষার্থীদের অসুবিধার কথা ভেবে রাজ্য সরকার ১২ সেপ্টেম্বর লকডাউন বাতিলের কথা ঘোষণা করে। আগাম যাদের আসতে হয়েছে তাঁদের কয়েকদিন ধরে হোটেলে থাকা, খাওয়ার বাড়তি খরচ বইতে হচ্ছে।

এ দিন বিকেলে শিলিগুড়ি পৌঁছন হরিশ্চন্দ্রপুরের মোস্তাফিজুর রহমান। তাঁর সঙ্গে আসা অভিভাবক মহম্মদ সামাউল আলি করণদিঘিতে থাকেন। সামাউল বলেন, ‘‘এ দিন গাড়িতে করণদিঘি থেকে আসতে সাড়ে ৪ ঘণ্টা লেগে গেল।’’ রাস্তার সমস্যার কথা বলেছেন রায়গঞ্জ, বালুরঘাট থেকে আসা পরীক্ষার্থীরাও।

Advertisement

ন্যাশনাল টেস্টিং এজেন্সির শিলিগুড়ি সিটি কোঅর্ডিনেটর শ্যাম সুন্দর আগরওয়াল বলেন, ‘‘২৫টি কেন্দ্রে পরীক্ষা হবে। ৯২৭৬ জন পরীক্ষা দেবেন শিলিগুড়িতে। সুষ্ঠু পরীক্ষার জন্য সব ব্যবস্থা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন