Minor Murder Case

ছাত্রী-খুনের তদন্তে এল ফরেন্সিক দল

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ছাত্রী খুনের ঘটনায় ধৃত যুবককে সোমবার গভীর রাতে প্রচুর পুলিশি পাহারায় ঘটনাস্থলেই নিয়ে যাওয়া হয় এবং তার বাড়ি যে এলাকায় সেখানেও নিয়ে যাওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:২৭
Share:

পঞ্চম শ্রেণির ছাত্রীর দেহ উদ্ধারের জায়গা পরিদর্শন করে বেরিয়ে আসছেন ফরেন্সিক দলের কর্মীরা। মঙ্গলবার। ছবি: স্বরূপ সাহা।

পঞ্চম শ্রেণির ছাত্রী-খুনের ঘটনার তদন্তে মালদহে এল ফরেন্সিক দল। মঙ্গলবার বিকেলে মৌসুমী রক্ষিতের নেতৃত্বে তিন সদস্যের ওই দল ছাত্রীর দেহ ও কাটা মাথা যে ব্যবসাকেন্দ্রের পৃথক দু’টি জায়গা থেকে উদ্ধার হয়েছিল সেখানে গিয়ে নানা নমুনা সংগ্রহ করেন। পাশাপাশি, তদন্তকারী পুলিশ আধিকারিকদের সঙ্গেও কথা বলেন তাঁরা। এই তদন্ত নিয়ে মন্তব্য করতে চাননি ফরেন্সিক দলের কেউই।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ছাত্রী খুনের ঘটনায় ধৃত যুবককে সোমবার গভীর রাতে প্রচুর পুলিশি পাহারায় ঘটনাস্থলেই নিয়ে যাওয়া হয় এবং তার বাড়ি যে এলাকায় সেখানেও নিয়ে যাওয়া হয়। যে অস্ত্র দিয়ে খুন করা হয়েছিল তা কোন এলাকা থেকে মহানন্দায় ফেলা হয়েছে সেই এলাকা চিহ্নিত করে দেয় ধৃত। তবে সেই অস্ত্র উদ্ধার হয়নি। পুলিশ সুপার প্রদীপকুমার যাদব বলেন, ‘‘আমরা সমস্ত দিক তদন্ত করে দেখছি।’’

যে জায়গা থেকে ছাত্রীর দেহ উদ্ধার হয়েছিল এ দিন সেই এলাকা ঘিরে রাখে পুলিশ। বিকেল ৪টে নাগাদ তিন সদস্যের ফরেন্সিক দল সেখান থেকেই একাধিক নমুনা সংগ্রহ করে। পরে, ছাত্রীর মাথা যে গুদামের ছাদের উপরে পাওয়া গিয়েছিল সেখানেও মই বেয়ে ওঠেন তদন্তকারী দলের সদস্যেরা। সেখান থেকেও বেশ কিছু নমুনা নেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রের খবর। ওই খুনের ঘটনায় ধৃত যুবক ছাড়া, আরও কেউ জড়িত রয়েছে কি না, তা এ দিন পর্যন্ত স্পষ্ট নয়।

Advertisement

ওই ছাত্রী খুনের ঘটনায় বিক্ষোভ, প্রতিবাদ এ দিনও অব্যাহত ছিল। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার বিকেলে ইংরেজবাজার শহরে মৌনী মিছিল করেন মালদহ জেলা সাংস্কৃতিক পরিচালন কমিটির সদস্যেরাও। বিভিন্ন সংগঠন ও সংস্থার পক্ষ থেকেও বিভিন্ন জায়গায় ওই ছাত্রীর স্মরণে মোমবাতি জ্বালানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন