স্ত্রীকে নিয়ে প্রচারে পথে নামলেন গৌতম

শিলিগুড়ি পুরভোটে তাঁর ওয়ার্ডের প্রার্থী তথা স্ত্রীর হয়ে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে মূলত দেখা যাচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেবকেই। শারীরিক অসুস্থার জন্য স্ত্রী শুক্লাদেবী কয়েকদিন ধরে প্রচারে বার হতেও পারছিলেন না। শুক্রবার অবশ্য স্ত্রীকে নিয়ে প্রচার মিছিল করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৫ ০৩:৫৮
Share:

১৭ নম্বর ওয়ার্ডে স্ত্রীর সঙ্গে প্রচারে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী। নি়জস্ব চিত্র।

শিলিগুড়ি পুরভোটে তাঁর ওয়ার্ডের প্রার্থী তথা স্ত্রীর হয়ে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে মূলত দেখা যাচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেবকেই। শারীরিক অসুস্থার জন্য স্ত্রী শুক্লাদেবী কয়েকদিন ধরে প্রচারে বার হতেও পারছিলেন না। শুক্রবার অবশ্য স্ত্রীকে নিয়ে প্রচার মিছিল করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। কখনও মিছিল থেকে বহুতলের ছাদে দাঁড়ানো বাসিন্দাদের হাত নাড়লেন, কখনও মিছিল দাঁড় করিয়ে দোতলা, তিনতলার ফ্ল্যাটে উঠে বাসিন্দাদের সঙ্গে কথা বলে স্ত্রীকে ভোট দেওয়ার অনুরোধ করলেন।

Advertisement

শিলিগুড়ি পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন গৌতমবাবুই। এ বার ওই ওয়ার্ড মহিলাদের জন্য সংরক্ষিত হয়েছে। তা ছাড়া দল গৌতমবাবুকে অন্য ওয়ার্ডে প্রার্থী হতে টিকিটও দেয়নি। ১৭ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন তাঁর স্ত্রী। তাঁর হয়ে মন্ত্রী নিজেই নিয়মিত প্রচারে বার হচ্ছেন। প্রার্থী বাসিন্দাদের বাড়িতে বারবার না গেলেও মন্ত্রী সেই দিক সামলে দিচ্ছেন। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী জানান, স্ত্রী এবং তিনি দু জনেই বাসিন্দাদের বাড়িতে যাচ্ছেন। দলের অন্যান্যরা রয়েছেন তাঁরাও যাচ্ছেন।

এ দিন বেলা পৌনে দশটা নাগাদ ১৭ নম্বর ওয়ার্ডে কলেজপাড়ায় দলীয় কার্যালয়ের সামনে থেকে ওই মিছিল বার হয়। শুরু থেকে মন্ত্রী মিছিলে থাকলেও প্রার্থী শুক্লা দেবী ছিলেন না। পরে মাঝপথে তিনি সুভাষপল্লি মেন রোড থেকে মিছিলে সামিল হন। বাঘা যতীন পার্ক, সুভাষপল্লি মেন রোড, হাতি মোড় হয়ে, আশুতোষ মুখোপাধ্যায় সরণি, খেলাঘর মোড়, চিলড্রেন পার্ক হয়ে মিছিল গোটা ওয়ার্ড পরিক্রমা করে। মিছিল শেষে শুক্লা দেবী বলেন, ‘‘বাসিন্দাদের কাছে যাচ্ছি। ওয়ার্ডের উন্নয়ন আরও এগিয়ে নিতে বাসিন্দাদের ভোট দিতে অনুরোধ করছি।’’ দলীয় সূত্রে খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় বিভিন্ন বড়িতে গিয়ে প্রচার করেছেন শুক্লাদেবী।

Advertisement

দলেরই একটি সূত্রে জানা গিয়েছে, ওয়ার্ডে শুক্লাদেবীর হয়ে মন্ত্রী নিজেই প্রচারে জোর দিচ্ছেন। প্রার্থী শুক্লাদেবীকে অন্তত এক বার বাড়িতে গিয়ে ভোটারদের সঙ্গে দেখা করার কথা জানানো হয়েছে। বাকিটা মন্ত্রী এবং দলের নেতারা সামলাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন