ক্লাবের নির্মাণ কাজ নিয়ে প্রশ্ন উঠল সোনাউল্লা স্কুলে

পুজোর মণ্ডপ তৈরির জন্য স্কুলের সম্পত্তি নষ্ট করা নিয়ে প্রশ্ন উঠেছিল আগেই৷ এবার সেই স্কুলেই নতুন নির্মাণ করা নিয়ে প্রশ্নের মুখে পড়ল যুবমঞ্চ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৬ ০২:০০
Share:

পুজোর মণ্ডপ তৈরির জন্য স্কুলের সম্পত্তি নষ্ট করা নিয়ে প্রশ্ন উঠেছিল আগেই৷ এবার সেই স্কুলেই নতুন নির্মাণ করা নিয়ে প্রশ্নের মুখে পড়ল যুবমঞ্চ। যা জলপাইগুড়ি পুরসভার চেয়ারম্যান মোহন বসুর ক্লাব বলেও পরিচিত। নতুন নির্মাণ করা নিয়ে সঠিক জায়গা থেকে ক্লাব অনুমতি নেয়নি বলে অভিযোগ উঠেছে সরকারি মহলেই।

Advertisement

কালী পুজোর মণ্ডপ তৈরির জন্য জলপাইগুড়ি সোনাউল্লা স্কুলের প্রাথমিক বিভাগের তিনটি শৌচাগার, একটি মিড-ডে মিলের রান্নাঘর ও সীমানা পাঁচিলের একাংশ ভাঙার অভিযোগ ওঠে যুবমঞ্চ ক্লাবের বিরুদ্ধে। সংবাদপত্রে বিষয়টি নিয়ে হইচই শুরু হতে শুক্রবার ভেঙে ফেলা স্কুলের সম্পত্তির ফের নির্মাণ কাজ শুরু করে ক্লাবটি। কিন্তু প্রশ্ন উঠেছে ক্লাবের এক্তিয়ার নিয়ে। এবিপিটিএ-র জলপাইগুড়ি জেলা সম্পাদক বিপ্লব ঝাঁ জানান, পুজো মণ্ডপের জন্য কোওন ক্লাব যেমন স্কুলের নির্মাণ ভাঙতে পারে না, তেমনি কোনও ক্লাব স্কুলে কোনও নির্মাণ করতে চাইলে তারও একটি সঠিক নিয়ম রয়েছে৷

এ দিন ওই স্কুল পরিদর্শনে যান সংসদের চেয়ারম্যান ধর্তিমোহন রায়৷ ধর্তিমোহনবাবু বলেন, “আমি যতদূর শুনেছি, ক্লাবটি প্রধান শিক্ষককে বলে স্কুলে নির্মাণ কাজ করছে৷ কিন্তু কোনও ক্লাব যদি স্কুলের ভিতরে এ ধরণের নির্মাণ করে তবে চেয়ারম্যান হিসাবে আমার কাছ থেকে অনুমতি নিতে হয়৷’’ কিন্তু এখনও পর্যন্ত ক্লাবটি তাঁকে সেই বিষয়ে কিছু জানায়নি বলে জানান তিনি।

Advertisement

জানা গিয়েছে, স্কুলের সম্পত্তি ভাঙা থেকে শুরু করে নির্মাণ কাজ, গোটা বিষয়টি নিয়ে আগামী সোমবারের মধ্যে সোনাউল্লা স্কুলের প্রাথমিক বিভাগের প্রধান শিক্ষক ভূপেন্দ্রনাথ রায়কে একটি রিপোর্ট দিতে বলেছেন সংসদ চেয়ারম্যান৷ তবে কি সংসদ স্কুলের ভিতরের এই নির্মাণ কাজ বন্ধ করে দিতে পারে? এর উত্তরে ধর্তিমোহনবাবু জানান, “ওই রিপোর্ট হাতে আসার পর বিষয়টি জেলাশাসককে জানানো হবে৷ প্রয়োজনে পুলিশ সুপারকেও জানানো হবে৷’’ ক্লাবের সম্পাদক মোহন বসু অবশ্য এ দিন বিষয়টি নিয়ে মুখ খুলতে চাননি৷ তিনি শুধু বলেন, ‘‘গোটা ঘটনা নিয়ে শীঘ্রই একটি সাংবাদিক সম্মেলন ডাকবো৷’’ সেখানেই যা বলার তিনি বলবেন বলে জানিয়েছেন৷

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন