কলেজের শিলান্যাস

ধূপগুড়ি গার্লস কলেজের নতুন তিন তলা ভবনের উদ্বোধন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব। ২০১৩ সালের ১৬ সেপ্টেম্বর ধূপগুড়ি উচ্চ বিদ্যালয়ের পুরনো একটি ছাত্রাবাস সংস্কার করে শুরু হয়েছিল ধূপগুড়ি গার্লস কলেজের পড়াশোনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ধূপগুড়ি শেষ আপডেট: ০১ মার্চ ২০১৬ ০১:৫২
Share:

ধূপগুড়ি গার্লস কলেজের নতুন তিন তলা ভবনের উদ্বোধন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব। ২০১৩ সালের ১৬ সেপ্টেম্বর ধূপগুড়ি উচ্চ বিদ্যালয়ের পুরনো একটি ছাত্রাবাস সংস্কার করে শুরু হয়েছিল ধূপগুড়ি গার্লস কলেজের পড়াশোনা। সোমবার নতুন ভবনের উদ্বোধনে ধূপগুড়ি বাসিন্দা ও ছাত্রীদের দীর্ঘ দিনের একটি চাহিদা পূরণ হল।

Advertisement

কলা বিভাগে বর্তমানে ১১৬০ জন ছাত্রী নিয়ে পড়াশোনা চললেও পরে বিজ্ঞান ও বাণিজ্য বিভাগও চালু হবে বলে কলেজ পরিচালন কমিটির সম্পাদক রাজেশ (গুড্ডু ) সিংহ। মন্ত্রী বলেন, “আমরা রাজ্যে আসার পরেই ধূপগুড়িতে গার্লস কলেজ তৈরির পরিকল্পনা নিয়েছিলাম। পড়াশোনার জন্য ভবন তৈরি হলেও কলেজের রাস্তা ও কলেজ সম্পর্কীয় কিছু কাজ আরও হবে। সব মিলিয়ে এই কলেজের জন্য প্রায় সাড়ে ৯ কোটি টাকা খরচ হচ্ছে।” কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী মিষ্টি, জলপাইগুড়ি জেলা শাসক পৃথা সরকার, মহকুমা শাসক সীমা হালদার, উত্তরবঙ্গ রাষ্টীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী, ধূপগুড়ি সুকান্ত মহাবিদ্যালয়ের অধ্যক্ষ নীলাংশুশেখর দাস, পঞ্চানন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেবকুমার মুখোপাধ্যায় প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন