শুরু দাবা প্রতিযোগিতা

শুরু হল প্রথম আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা। রবিবার শিলিগুড়িতে প্রায় ২২০ জন দেশ-বিদেশের প্রতিযোগী নিয়ে আন্তর্জাতিক পর্যায়ের রেটিং প্রতিযোগিতা এই প্রথম বলে জানালেন বেঙ্গল চেস অ্যাসোসিয়েশনের সম্পাদক তথা প্রাক্তন আন্তর্জাতিক মাস্টার (আইএম) অতনু লাহিড়ী।

Advertisement
শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৫ ০২:৩৬
Share:

শিলিগুড়িতে দাবা প্রতিযোগিতার সূচনা।

শুরু হল প্রথম আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতা। রবিবার শিলিগুড়িতে প্রায় ২২০ জন দেশ-বিদেশের প্রতিযোগী নিয়ে আন্তর্জাতিক পর্যায়ের রেটিং প্রতিযোগিতা এই প্রথম বলে জানালেন বেঙ্গল চেস অ্যাসোসিয়েশনের সম্পাদক তথা প্রাক্তন আন্তর্জাতিক মাস্টার (আইএম) অতনু লাহিড়ী। ৬ অগস্ট পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। আন্তর্জাতিক দাবা ফেডারেশন ‘ফিড’-এর স্বীকৃত এই দাবা প্রতিযোগিতায় জয়ীরা আন্তর্জাতিক রেটিং পাবে বলে জানান বেঙ্গল চেস অ্যাসোসিয়েশনের সম্পাদক। স্মার্ট চেস অ্যাকাডেমির উদ্যোগে, দার্জিলিং ডিস্ট্রিক্ট চেস অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় এই প্রতিযোগিতা শুরু হয়েছে। এ দিন প্রতিযোগিতার সূচনা করেন, আন্তর্জাতিক তারকা টেবল টেনিস খেলোয়াড় অর্জুন মান্তু ঘোষ, অতনুবাবু ও দার্জিলিং ডিস্ট্রিক্ট চেস অ্যাসোসিয়েশনের সম্পাদক নান্টু পাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন