Cooch Behar

ময়না-তদন্ত কিশোরের দেহের

মৃতের এক আত্মীয় বলেন, ‘‘আমরা সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করেছি। আমরা চাই সত্য সামনে আসুক।’’ সিবিআই ওই বিষয়ে কোনও কথা বলতে চাননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:১৯
Share:

কবরস্থানে অ্যাম্বুল্যান্স। নিজস্ব চিত্র

কোরক হোম-কাণ্ডে কবর থেকে নাবালকের দেহ তুলে ময়না-তদন্ত করল সিবিআই। রবিবার সকাল সওয়া ৭টা নাগাদ সিবিআইয়ের একটি দল কোচবিহারের টাপুরহাটে ওই নাবালকের বাড়িতে যায়। সঙ্গে ছিল কোচবিহার কোতোয়ালি থানার পুলিশও। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ত্রিপল দিয়ে কবরস্থানের চারপাশ ঘিরে দেহ তোলা হয়। ওই সময় পরিবারের বাইরে অন্য কাউকে যেতে দেওয়া হয়নি। দেহ কোচবিহার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে গিয়ে ময়না-তদন্ত করানো হয়। পরে বিকেল ৪টে নাগাদ ফের দেহ নিয়ে গিয়ে কবর দেওয়া হয়। মৃতের এক আত্মীয় বলেন, ‘‘আমরা সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করেছি। আমরা চাই সত্য সামনে আসুক।’’ সিবিআই ওই বিষয়ে কোনও কথা বলতে চাননি।

Advertisement

শনিবার থেকেই মাদক মামলায় বিচারাধীন মৃত ওই কিশোরের দেহ কবর থেকে তোলার প্রস্তুতি শুরু করে সিবিআই। ওই দিন বিকেল ৪টে নাগাদ সিবিআইয়ের তদন্তকারীরা কবরস্থানে গিয়ে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি, ইমাম-সহ সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে কথা বলেন। এর পরেই রবিবার সকালে পৌঁছে যায় সিবিআই। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুরোটাই ভিডিয়ো রেকর্ডিং হয়েছে। গত ১৫ ডিসেম্বর জলপাইগুড়ির কোরক হোম থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হয় ওই কিশোরের। তার পরেই ওই মামলায় কিশোরের গ্রেফতারি এবং অস্বাভাবিক মৃত্যু দুই নিয়েই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্টের জলপাইগুড়ির সার্কিটের ডিভিশন বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন