ভিন্ রাজ্যে ‘খুন’ শ্রমিক

পুলিশ জানিয়েছে, মৃতের নাম প্রসেনজিৎ ঘোষ (২১)। তিনি কালিয়াচক ১ পঞ্চায়েতের ভবানীপুর গ্রামের বাসিন্দা ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালিয়াচক শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৯ ০৪:১৮
Share:

প্রতীকী ছবি।

ভিন্ রাজ্যে কাজে গিয়ে ইট দিয়ে মাথায় আঘাত করে এক যুবককে খুনের অভিযোগ উঠল প্রতিবেশী যুবকের বিরুদ্ধে। সোমবার সকালে দেহ গ্রামে পৌঁছতেই অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান মৃতের আত্মীয় পরিজনেরা। ঘটনাটি ঘটেছে মালদহের কালিয়াচক থানার ভবানীপুর গ্রামে। পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করে। তার পরেই মৃতের পরিবারের লোকেরা অভিযুক্ত প্রতিবেশী যুবকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, মৃতের নাম প্রসেনজিৎ ঘোষ (২১)। তিনি কালিয়াচক ১ পঞ্চায়েতের ভবানীপুর গ্রামের বাসিন্দা ছিলেন। গুজরাতে শ্রমিকের কাজে গিয়েছিলেন তিনি। তাঁর সঙ্গে গ্রামের কয়েক জন যুবকও কাজে গিয়েছিলেন। শুক্রবার দুপুরে সেখানে প্রতিবেশী যুবক সানি শেখের সঙ্গে বচসা বাধে প্রসেনজিতের। এর পরেই ইট দিয়ে প্রসেনজিতের মাথায় সানি আঘাত করে বলে অভিযোগ। সহকর্মীরা তাঁকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় প্রসেনজিতের।

এ দিন সকালে গুজরাত থেকে প্রসেনজিতের দেহ পৌঁছয় কালিয়াচকের বাড়িতে। সানিকে গ্রেফতারের দাবিতে দেহ নিয়ে গ্রামীণ রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান মৃতের পরিজনেরা। রাস্তা অবরুদ্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েন সাধারণ মানুষ। পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি সামাল দেয়। পরিবারের দাবি, প্রসেনজিৎ খুবই নিরীহ ছেলে। অভাব অনটনের সংসারে হাল ফেরাতে ভিন্ রাজ্যে কাজে গিয়েছিলেন। সেখানে তাঁর মৃত্যুর ঘটনায় ভেঙে পড়েছেন পরিবারের লোকেরা।

Advertisement

মৃতের বাবা বিকাশ ঘোষ বলেন, “কাজ করা নিয়ে সানির সঙ্গে প্রসেনজিতের বচসা হয়। তার পরেই সানি আমার ছেলের উপরে ইট দিয়ে হামলা চালায়। আমার ছেলেকে খুন করা হয়েছে। আমাদের পুরো পরিবার শেষ হয়ে গেল। কারণ বাড়ির একমাত্র রোজগেরে ছিল ছেলেই। আমি ঠিক মতো কাজ করতে পারি না। আমরা চাই পুলিশ সানিকে গ্রেফতার করে শাস্তি দিক।” অভিযুক্ত ভিন্ রাজ্যেই গা ঢাকা দিয়ে রয়েছে বলে জানিয়েছে পুলিশ। মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন, “অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন