Balurghat

দু’ঘণ্টা বাড়ল ‘আনলক’

ওই ঘোষণার জেরে ব্যবসায়ী সমিতির তরফে বুধবার থেকে ডাকা বালুরঘাটে লাগাতার ব্যবসা বনধের ডাকও প্রত্যাহার করা হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২০ ০৬:১৯
Share:

জমজমাট: কোথায় করোনা! রাস্তায় নিশ্চিন্ত সফর শহরবাসীর। মঙ্গলবার বালুরঘাটে। নিজস্ব চিত্র

‘কন্টেনমেন্ট জ়োন’ বালুরঘাটে লকডাউনের সময় ২ ঘন্টা কমাল প্রশাসন। প্রশাসনিক সূত্রে জানানা হয়েছে, সকাল ৮টা থেকে দুপুর ২টোর বদলে বিকেল ৪টে পর্যন্ত শহরে দোকান-বাজার খোলা থাকবে। জেলাশাসক নিখিল নির্মল জানান, ২৮ অগস্ট থেকে ওই নিয়ম চালু হবে।

Advertisement

ওই ঘোষণার জেরে ব্যবসায়ী সমিতির তরফে বুধবার থেকে ডাকা বালুরঘাটে লাগাতার ব্যবসা বনধের ডাকও প্রত্যাহার করা হল। প্রশাসনিক সূত্রে খবর, এ দিন নতুন করে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ জন। মালদহের ভিআরডিএল ল্যাবে পরীক্ষায় সংক্রমিতের সংখ্যা ৪১ জন।

বাজার-হাটে ভিড়ের জেরেও বালুরঘাটে করোনা সংক্রমণ বাড়ছে— তা মেনে নিয়েও ব্যবসায়ী সমিতি আনলকের সময় বাড়ানোর দাবিতে সরব হয়েছিল। বালুরঘাট ব্যবসায়ী সমিতির সহ-সম্পাদক পল্লব মালাকারের যুক্তি, প্রতি দিন সকাল ৮টা থেকে দুপুর ২টো পর্যন্ত মাত্র কয়েক ঘন্টা দোকান খোলার প্রশাসনিক নির্দেশের ফলে দোকান ও বাজারে ভিড় বাড়ছে। আনলকের সময় বাড়িয়ে রাত ৮টা পর্যন্ত করা হলে ভিড়ও কমবে।

Advertisement

এ দিন বিকেলে বালুরঘাট প্রশাসনিক ভবনে জেলাশাসকের নেতৃত্বে ব্যবসায়ী প্রতিনিধিদের নিয়ে বৈঠকের পরে ওই সিদ্ধান্ত নেওয়া হয়। প্রশাসনিক সূত্রে খবর, ২৮ অগস্ট থেকে দুপর ২টোর পরিবর্তে বিকেল ৪টে অবধি শহরের দোকান বাজার খোলার সিদ্ধান্ত ব্যবসায়ী সমিতি মেনে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন