Malda

আবাসে কাটমানি চাওয়ার অভিযোগ কংগ্রেস নেতার বিরুদ্ধে, না দেওয়ায় মারধর মালদহের মহিলাকে

যদিও সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন কংগ্রেস নেতা শেখ ইসরাফিল। তাঁর দাবি, সামনে পঞ্চায়েত ভোট। তাই তৃণমূল চক্রান্ত করে তাঁকে ফাঁসানোর চেষ্টা করছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

মানিকচক (মালদহ) শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৫:১৮
Share:

মানিকচকের চৌকি মিরদাদপুরের পূর্ব সৈয়দপুর গ্রামের বাসিন্দা জালেখা বিবি। তাঁর অভিযোগ, তাঁকে মারধর করেছেন কংগ্রেস নেতা এবং তাঁর দলবল। —নিজস্ব চিত্র।

আবাস যোজনায় কাটমানি চাওয়ার অভিযোগ উঠল কংগ্রেস নেতার বিরুদ্ধে। এমনকি প্রধানমন্ত্রী আবাস যোজনার উপভোক্তার কাছ থেকে কাটমানি না পাওয়ায় তাঁকে মারধরও করা হয়েছে। এমনই অভিযোগে মালদহের মানিকচক থানার দ্বারস্থ হলেন এক মহিলা। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন ওই নেতা।

Advertisement

মানিকচকের চৌকি মিরদাদপুরের পূর্ব সৈয়দপুর গ্রামের বাসিন্দা জালেখা বিবি। তাঁর অভিযোগ, তাঁকে মারধর করেছেন কংগ্রেস নেতা শেখ ইসরাফিল এবং তাঁর দলবল। তিনি জানান, দিন দশেক আগে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রথম কিস্তির ৬০ হাজার টাকা ঢুকেছিল। সেই টাকা অ্যাকাউন্টে ঢুকতেই তাঁর বাড়িতে এসে উপস্থিত হন এলাকার কংগ্রেস নেতা তথা চৌকি অঞ্চলের বিরোধী দলনেতা শেখ ইসরাফিল। তিনি ৩০ হাজার টাকা দাবি করেন বলে অভিযোগ। কিন্তু তিনি টাকা দিতে অস্বীকার করায় তাঁকে বেধড়ক মারধর করেন শেখ ইসরাফিল। এমনকি তাঁকে হুমকি দেওয়া হয় টাকা দিতেই হবে। এ নিয়ে তিনি থানায় লিখিত অভিযোগ করেছেন।

এই ঘটনার পর থেকে দুই সন্তান নিয়ে আতঙ্কের মধ্যে রয়েছেন বলে জানান বধূ। তবে সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন কংগ্রেসের বিরোধী দলনেতা শেখ ইসরাফিল। তাঁর দাবি, সামনে পঞ্চায়েত ভোট। তাই তৃণমূল চক্রান্ত করে তাঁকে ফাঁসানোর চেষ্টা করছে। বধূকে মারধরের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। অন্য দিকে, এ নিয়ে বিজেপির দক্ষিণ মালদা সাংগঠনিক সাধারণ সম্পাদক গৌড়চন্দ্র মণ্ডলের কটাক্ষ, ‘‘চোরে চোরে মাসতুতো ভাই তৃণমূল এবং কংগ্রেস। মাথার উপর ছাদ তৈরির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন গরিব মানুষদের টাকা দিচ্ছেন, তখন এঁরা সেই টাকা লুট করছেন।’’

Advertisement

এ নিয়ে মালদহ জেলার পুলিশ সুপার প্রদীপকুমার যাদব বলেন, ‘‘তদন্ত শুরু করেছে মানিকচক থানার পুলিশ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন