Mamata Banerjee

Mamata Banerjee: দার্জিলিঙে দোকানে ঢুকে মোমো তৈরি করলেন মমতা, প্রাতর্ভ্রমণে বেরিয়ে চমক মুখ্যমন্ত্রীর

রিচমন্ড হিলের কাছাকাছি ওই এলাকায় সাতসকালে মুখ্যমন্ত্রীকে এ ভাবে দেখতে পেয়ে ভিড় জমে যায়। স্থানীয়দের সঙ্গে কথা বলেন মমতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১৩:২৮
Share:

মোমো তৈরি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র

দার্জিলিঙে নতুন ভূমিকায় দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। পাহাড়ে প্রাতর্ভ্রমণে বেরিয়ে একটি দোকানে ঢুকে মোমো বানালেন মমতা। মুখ্যমন্ত্রীকে নয়া ভূমিকায় দেখে আপ্লুত স্থানীয় বাসিন্দারা।
২৭ মার্চ উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন মমতা। অভ্যাস মতো বৃহস্পতিবার সকালেও প্রাতর্ভ্রমণে বেরিয়েছিলেন তিনি। দার্জিলিঙের রিচমন্ড হিলের কাছাকাছি ঘুরে বেড়াচ্ছিলেন তিনি। সেই সময় স্থানীয় একটি স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সঙ্গে কথাবার্তা বলতে শুরু করেন মমতা। ওই গোষ্ঠীর মহিলারা মমতাকে মোমো বানানোর অনুরোধ করেন। এর পর মুখ্যমন্ত্রীকে দেখা যায় মোমো বানাতে। লেচি বেলে পুর দিয়ে মোমো তৈরি করেন তিনি।

Advertisement

রিচমন্ড হিলের কাছাকাছি ওই এলাকায় সাতসকালে মুখ্যমন্ত্রীকে এ ভাবে দেখতে পেয়ে ভিড় জমে যায়। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘শুধু মহিলারাই নয়, কর্মসংস্থানের লক্ষ্যে পুরুষদের নিয়েও স্বনির্ভর গোষ্ঠী গড়ে তোলা হবে।’’ বৃহস্পতিবারই পাহাড় থেকে কলকাতায় ফেরেন মমতা। পাহাড়ে এখন পর্যটনের ভরা মরসুম। স্থানীয় ব্যবসায়ীদের থেকে পর্যটন ব্যবসা বাড়ানো নিয়ে মতামতও চেয়েছেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন