Death

পেপার কলে পিষে গিয়ে মৃত্যু ২২ বছরের শ্রমিকের, শিলিগুড়ির ফাঁসিদেওয়ায় শোরগোল

শুক্রবার রাতে পেপার মিলের একটি মেশিনে কার করার সময় কোনও ভাবে মেশিনের মধ্যে পরিতোষের শরীরের একটা অংশ ঢুকে যায়। চোখে পড়া মাত্রা অন্যান্য শ্রমিক মেশিন বন্ধ করে দেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ফাঁসিদেওয়া শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১৮:০০
Share:

ফাঁসিদেওয়ায় মৃত্যু শ্রমিকের। —নিজস্ব চিত্র।

পেপার মিলের মেশিনে পিষে গিয়ে মৃত্যু হল এক শ্রমিকের। শনিবার ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের ঘোষপুকুর এলাকায়।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, মৃতের নাম পরিতোষ সিংহ। ২২ বছরের পরিতোষ ফাঁসিদেওয়া ব্লকের ডুবানোচি এলাকার বাসিন্দা। ঘোষপুকুর এলাকায় একটি পেপার মিলে কাজ করতেন তিনি।

জানা গিয়েছে, শুক্রবার রাতে পেপার মিলের একটি মেশিনে কার করার সময় কোনও ভাবে মেশিনের মধ্যে পরিতোষের শরীরের একটা অংশ ঢুকে যায়। চোখে পড়া মাত্রা অন্যান্য শ্রমিক মেশিন বন্ধ করে দেন। সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

অন্য দিকে, এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে চলে যায় ঘোষপুকুর ফাঁড়ির পুলিশ। ইতিমধ্যে গোটা ঘটনার তদন্ত নেমেছে ঘোষপুকুর ফাঁড়ি পুলিশ। এই বিষয়ে পেপার মিলের জিএম যুগল কিশোর প্রসাদ বলেন, ‘‘ওই যুবক কাজ করছিলেন ঠিক তখনই আচমকাই যুবক চলন্ত মেশিনের ভিতরে ঢুকে যায়। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। তবে এই মুহূর্তে কাজ বন্ধ রাখা হয়েছে। আর অন্যান্য যাঁরা শ্রমিক রয়েছেন, তাঁরা এলেই কাজ শুরু হবে।’’

তবে প্রশ্ন উঠছে কাগজ কলের নিরাপত্তা নিয়ে। কতটা নিরাপত্তা অবলম্বন করে কাজ হয় এই কারখানাগুলোয় তার তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন