Maldah

এক হয়ে চলার বার্তা মৌসমের

দলীয় সূত্রে জানা গিয়েছে, সদ্যঘোষিত সেই ৮৬ জন জেলা কমিটির সদস্যদের নিয়েই এ দিন প্রথম দলীয় বৈঠক ডাকা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২০ ০৬:৩৪
Share:

ফাইল চিত্র।

সদ্যঘোষিত দলীয় জেলা কমিটির সদস্যদের বৈঠক ডেকে ঐক্যের বার্তা দিলেন তৃণমূলের মালদহ জেলা সভাপতি মৌসম নুর। সোমবার দুপুরে মালদহ জেলা পরিষদের হলঘরে ওই বৈঠক হয়েছে।

Advertisement

দলীয় সূত্রে খবর, বিধানসভা ভোটকে পাখির চোখ করে এখন থেকেই সমস্ত জেলা কমিটির সদস্যদের সাংগঠনিক কাজে ‘এক হয়ে’ ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দেন তিনি। পাশাপাশি ব্লক সভাপতি ও অন্যান্য পদাধিকারীদের সঙ্গে আলোচনা করে দ্রুত ব্লক কমিটিগুলির খসড়া তালিকা তৈরির উদ্যোগ নিতেও বলেন।

২৪ সেপ্টেম্বর মালদহে তৃণমূলের নতুন জেলা কমিটি ঘোষিত হয়। দলের রাজ্য নেতৃত্বের নির্দেশে জেলা সভাপতি মৌসম সাংবাদিক বৈঠক ডেকে ৮৬ জনের সেই কমিটি ঘোষণা করেন। ওই কমিটিতে দলীয় দুই মুখপাত্র-সহ ৭ জন কোর কমিটির সদস্য, ২৮ জন সহ-সভাপতি, ২৭ জন সাধারণ সম্পাদক ও ২৪ জন সাধারণ সম্পাদক রয়েছেন।

Advertisement

দলীয় সূত্রে জানা গিয়েছে, সদ্যঘোষিত সেই ৮৬ জন জেলা কমিটির সদস্যদের নিয়েই এ দিন প্রথম দলীয় বৈঠক ডাকা হয়েছিল। সকলকে এক হয়ে চলার বার্তা দেন মৌসম। তিনি বলেন, বিধানসভা নির্বাচনে মালদহে ১২টি আসনই দখল করতে হবে। সে জন্য এখন থেকেই জেলা কমিটির সদস্যদের নিজের নিজের এলাকায় সাংগঠনিক কাজে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দেন তিনি। মৌসম বলেন, রাজ্য সরকারের যে সমস্ত প্রকল্প রয়েছে, সে সবের কথা বাড়ি বাড়ি গিয়ে মানুষকে বোঝাতে হবে। উপযুক্ত মানুষ যেন সেই সব প্রকল্পের সুবিধা পান, তা-ও দেখতে হবে।

দলীয় সূত্রে খবর, এ দিনের সভায় বার্তা দেওয়া হয়, দলীয় ব্লক সভাপতি এবং ব্লকের পদাধিকারীদের সঙ্গে আলোচনা করে সংশ্লিষ্ট ব্লকের জেলা কমিটির সদস্যরা দ্রুত ব্লক কমিটির খসড়া তালিকা তৈরি করে জেলা নেতৃত্বের কাছে পাঠানোর উদ্যোগ নেবেন। ৩০ অক্টোবর সেই সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। বৈঠকের পরে মৌসম বলেন, "দলের নতুন জেলা কমিটির সদস্যদের নিয়ে এদিন একটি বৈঠক ছিল। সেখানে সাংগঠনিক আলোচনা করা হয়েছে।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন