itahar

সংখ্যালঘু সেলের ভার মোশারফকে

তৃণমূলের অন্দরের খবর, মোশারফের সঙ্গে বরাবরই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইটাহার শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ০৯:৩৩
Share:

মোশারফ হোসেন।

তৃণমূলের সংখ্যালঘু সেলের রাজ্য সভাপতির দায়িত্ব পেলেন ইটাহারের তৃণমূল বিধায়ক মোশারফ হোসেন। শুক্রবার, কলকাতার কালীঘাটে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের দলীয় সাংসদ, বিধায়ক, দলের জেলা সভাপতি ও বিভিন্ন স্তরের নেতাদের নিয়ে বৈঠক করেন। ওই বৈঠকে মোশারফকে দলের সংখ্যালঘু সেলের রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হয়। মোশারফ বলেন, “দিদি আমার উপরে ভরসা রাখায় আমি কৃতজ্ঞ। সংখ্যালঘু তথা সাধারণ মানুষের মধ্যে রাজ্যের উন্নয়ন ও দলের কথা প্রচার করে, দলকে আরও শক্তিশালী করাই এখন আমার প্রধান লক্ষ্য।”

Advertisement

মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভার উপনির্বাচনে তৃণমূল হেরে গিয়েছে। তার পরে রাজ্যে সংখ্যালঘুদের মন বুঝতে কোনও ভুল হচ্ছে কি না, তা নিয়ে শাসক দলের অন্দরেই প্রশ্ন ওঠে। সম্প্রতি ইসলামপুরের তৃণমূল বিধায়ক আব্দুল করিম চৌধুরীও এক সিভিক ভলান্টিয়ার খুনের প্রতিবাদে দলের একাংশের বিরুদ্ধে ‘বিদ্রোহ’ ঘোষণা করেছেন। বিরোধী আইএসএফের বিধায়ক নওশাদ সিদ্দিকী গ্রেফতার ও আনিস খান-কাণ্ডে শাসক দলের ভাবমূর্তিও নিয়েও সংখ্যালঘুদের একাংশের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়, বলে রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের অভিমত। এই পরিস্থিতিতে স্বচ্ছ ভাবমূর্তির যুব নেতা মোশারফকে রাজ্য সংখ্যালঘু সেলের সভাপতির পদে বসানো হল।

তৃণমূলের অন্দরের খবর, মোশারফের সঙ্গে বরাবরই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম-সহ দলের শীর্ষ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক ভাল। জেলা নেতৃত্বের দাবি, উত্তর দিনাজপুর জেলায় তৃণমূলের তরুণ নেতা ও কর্মীদের মধ্যে মোশারফের জনপ্রিয়তা রয়েছে। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে ইটাহারের তৎকালীন তৃণমূল বিধায়ক অমল আচার্য টিকিট না পেয়ে বিজেপিতে যোগ দেন। নির্বাচনে অমলকে হারিয়ে বিধায়ক হন মোশারফ। গত বছর দুর্গাপুজোর আগে, মোশারফকে এই জেলার যুব সভাপতির দায়িত্ব দেয় দল। ২০১৩ সাল থেকে এখনও পর্যন্ত পর পর দু’বার জেলা পরিষদের সদস্যেরও দায়িত্ব সামলাচ্ছেন বছর একচল্লিশের স্নাতক মোশারফ। ইটাহারের বৈদড়া চেকপোস্টের বাসিন্দা মোশারফ দীর্ঘদিন জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক ও কো-অর্ডিনেটরের দায়িত্বও সামলেছেন। তৃণমূলের রাজ্য সম্পাদক অসীম ঘোষ বলেন, “মোশারফ অত্যন্ত স্বচ্ছ ভাবমূর্তির ছেলে। সংখ্যালঘু ও তরুণদের মধ্যে তাঁর গ্রহণযোগ্যতা রয়েছে। দল ওঁকে ঠিক কাজেই লাগিয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন