পদাতিক এক্সপ্রেসের নয়া স্টপ

জলপাইগুড়ি রোড স্টেশনে পদাতিক এক্সপ্রেস ট্রেনের স্টপেজ চালু করল রেল দফতর। রবিবার সকালে ১২৩৭৭/৭৮ আলিপুরদুয়ারগামী পদাতিক এক্সপ্রেস ট্রেনের দু’মিনিটের স্টপেজ চালু হল রোড স্টেশনে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ১১ মার্চ ২০১৯ ০৫:২৫
Share:

জলপাইগুড়ি রোড স্টেশনে পদাতিক এক্সপ্রেস ট্রেনের স্টপেজ চালু করল রেল দফতর। রবিবার সকালে ১২৩৭৭/৭৮ আলিপুরদুয়ারগামী পদাতিক এক্সপ্রেস ট্রেনের দু’মিনিটের স্টপেজ চালু হল রোড স্টেশনে। স্টেশনে এ দিন পদাতিক এক্সপ্রেস ট্রেন দাঁড়াতেই বিজেপি’র নেতা-কর্মীরা পুষ্পস্তবক দিয়ে সংবর্ধনা জানান রেলের চালক ও কর্মীদের। এই ট্রেনের স্টপেজের জন্য দাবি জানিয়েছে বিজেপি ও অন্য রাজনৈতিক দল। ২০১৭ সালের ১০ নভেম্বর থেকে অস্থায়ী ভাবে ২০১৮ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত জলপাইগুড়ি রোড স্টেশনে পদাতিক এক্সপ্রেস ট্রেনের স্টপেজ চালু ছিল। লোকসানের অজুহাতে রেল ওই স্টপেজ তুলে নেওয়া হয়। এরপরেও শহরের মানুষকে সঙ্গে নিয়ে স্টপেজ চালু করার দাবিতে আন্দোলনে নামে বিভিন্ন রাজনৈতিক দল সহ স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

Advertisement

উত্তর পূর্ব সীমান্ত রেলের ডিভিশনাল ম্যানেজার চন্দ্র বীর রমন বলেন, ‘‘এদিন থেকে পদাতিক এক্সপ্রেস ট্রেনের স্টপেজ জলপাইগুড়ি রোড স্টেশনে দু’মিনিটের জন্য স্টপেজ দেওয়া হবে।’’ এদিন বিজেপির জলপাইগুড়ি জেলা সম্পাদক বাপী গোস্বামী বলেন, ‘‘আজ শুধুই ট্রেলার হল। আগামী দিনে পূর্ণাঙ্গ চলচ্চিত্র দেখবেন মানুষ।’’ এদিন জলপাইগুড়ি পুরসভার তৃণমূল কাউন্সিলর বিশ্বজিৎ সরকারও রেল দফতরকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘‘জলপাইগুড়ির নাগরিক হিসেবে আমি খুশি।’’ এদিন সন্ধেয় শিয়ালদহগামী পদাতিক এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের সংবর্ধনা জানানো হয়েছে পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের তরফেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন