Police Superintendent

সাইকেল চালিয়ে ‘পরিদর্শনে’ নতুন এসপি

রবিবার সকালে ক্লাব রোডের পুলিশ সুপার বাংলো থেকে সাইকেল নিয়ে বের হন। বড় পোস্ট অফিস মোড়, কদমতলা, শান্তিপাড়া হয়ে গোশালা মোড়ে যান।

Advertisement
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ০৯:৪৯
Share:

পরিদর্শনে এসপি। নিজস্ব চিত্র

প্রায় ১২ কিলোমিটার সাইকেল চালিয়ে জলপাইগুড়ি শহরের যান নিয়ন্ত্রণ ব্যবস্থা খতিয়ে দেখলেন জেলা পুলিশ সুপার খান্ডবাহালে উমেশ গণপত। প্রাতর্ভ্রমণকারীদের সঙ্গে কথা বললেন তিনি। অন্য দিকে, করলা বাঁধের দু’টি রাস্তা বাইকের দাপট বন্ধ করতে পাকা খুঁটি বসানোর জন্য শহরের প্রবীণ নাগরিকেরা পুলিশ সুপারকে কাছে পেয়ে ধন্যবাদ জানালেন। গত ১৮ মার্চ জেলা পুলিশ সুপারের দায়িত্বে এসেছেন গণপত।

Advertisement

রবিবার সকালে ক্লাব রোডের পুলিশ সুপার বাংলো থেকে সাইকেল নিয়ে বের হন। বড় পোস্ট অফিস মোড়, কদমতলা, শান্তিপাড়া হয়ে গোশালা মোড়ে যান। শহরের ও জাতীয় সড়কের ট্র্যাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা খতিয়ে দেখলেন। ইন্দিরা কলোনি, রাজবাড়ি পাড়া, হাসপাতাল রোড হয়ে নেতাজি মূর্তি সংলগ্ন করলা বাঁধের সামনে। সেখানে দীর্ঘদিনের অভিযোগ, করলা বাঁধের জুবিলি পার্কের রাস্তায় কিছু যুবক দ্রুত গতিতে বাইক চালায়। কয়েকমাস আগে ট্র্যাফিক পুলিশ বাঁধের রাস্তায় পাকা খুঁটি বসায়। কিন্তু রাতের অন্ধকারে দুষ্কৃতীরা সেই খুঁটি ভেঙে ফেলে। দু’দিন আগে আবার নতুন করে বাইক চালকের দাপট রুখতে পাকা খুঁটি দিয়ে বাইক চলাচল বন্ধ করা হয়। এখন সাইকেল ও হেঁটে যাতায়াত করতে পারছেন সকলে। একই ভাবে জেওয়াইএম মাঠে যাওয়ার বাঁধের রাস্তাও বন্ধ করা হয়েছে বাইক চালকদের জন্য। নিশ্চিন্তে প্রাতর্ভ্রমণ ও বিকেলে বাঁধের রাস্তায় হাঁটাহাঁটি করছেন শহরের প্রবীণেরা। জেলা পুলিশ সুপারকে ধন্যবাদ জানান তাঁরা।

এর পরে বড় পোস্ট অফিস মোড়, পুলিশ লাইন, গন্ডার মোড় হয়ে শহরের কদমতলা বাস স্ট্যান্ড হয়ে বাংলোয় ফেরেন পুলিশ সুপার। সূত্রের খবর, প্রত্যেক রবিবার সাইকেল নিয়ে শহর পরিদর্শন করবেন পুলিশ সুপার। এ দিন তিনি বলেন, ‘‘শহরের যান নিয়ন্ত্রণে ব্যবস্থা খতিয়ে দেখলাম।’’

Advertisement

— নিজস্ব সংবাদদাতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন