landslide

Landslide: বৃষ্টিতে কালিম্পং, সিকিম সীমানার একাধিক জায়গায় ধস, বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক

বৃষ্টির জেরে পশ্চিমবঙ্গ এবং সিকিম সীমানার একাধিক জায়গায় ধস নেমেছে বৃহস্পতিবার রাত থেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ৩০ জুলাই ২০২১ ০৮:৩৪
Share:

ধসের জেরে ভেঙে গিয়েছে বাড়ি। নিজস্ব চিত্র।

বৃষ্টির জেরে পশ্চিমবঙ্গ এবং সিকিম সীমানার একাধিক জায়গায় ধস নেমেছে বৃহস্পতিবার রাত থেকে। যার জেরে ১০ নম্বর জাতীয় সড়কের একটা বড় অংশ অবরুদ্ধ হয়ে পড়েছে। এ ছাড়া কালিম্পঙের কাছেও একাধিক জায়গায় নেমেছে ধস। ১০ নম্বর জাতীয় সড়ক ছাড়াও দার্জিলিং এবং কালিম্পং সংলগ্ন বেশ কয়েকটি রাস্তায় বন্ধ রয়েছে গাড়ি চলাচল।
প্রাথমিক ভাবে জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ এবং সিকিম সীমানার রংপো, মিল্লির মতো এলাকাগুলিতে ধস ভয়াবহ পরিস্থিতির তৈরি করেছে। এমননিতেই করোনা বিধিনিষেধের জন্য সিকিমে সীমিত সংখ্যক গাড়ি চলাচল করছে। দার্জিলিং থেকে কালিম্পং আসার রাস্তাও ধসের কবলে পড়েছে বলে জানা গিয়েছে। ১০ নম্বর জাতীয় সড়কের উপর ২৯ মাইল এলাকাও গিয়েছে ধসের কবলে। বৃহস্পতিবার দার্জিলিঙের সিঙ্গমারির নীচে সংটম এলাকাতেও নামে ধস। যার জেরে সেখানকার একাধিক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে ধসের জেরে কোনও প্রাণহানির খবর পাওয়া যায়নি।

Advertisement

গত কয়েক দিন ধরে বৃষ্টির জেরেই এই ধস বলে প্রশাসন সূত্রে জানানো হয়েছে। শুক্রবার সকাল হতেই স্থানীয় প্রশাসন উদ্ধার কাজ শুরু করেছে। যত দ্রুত সম্ভব রাস্তাগুলিকে যান চলাচলের উপযুক্ত করার চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন