মনোনয়নপত্র ছেঁড়া হল

বিজেপির দাবি, তৃণমূলের হামলায় তাঁদের দলের তিন মহিলা কর্মী সহ সাত জন জখম হয়েছেন। তাঁদের নাম সেবি সরকার মণ্ডল, উমা বর্মন, তরুলতা বর্মন, প্রবীর বর্মন, তরুণ মণ্ডল, সুভাষ মণ্ডল ও সূর্য মুর্মু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৮ ০৩:১৫
Share:

মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার সময়ে বিজেপি কর্মীদের মারধর করে এক মহিলা কর্মীর মনোনয়নপত্র ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠেছে একদল তৃণমূল কর্মীর বিরুদ্ধে। মঙ্গলবার দুপুরে ওই অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় উত্তর দিনাজপুরের ইটাহার বিডিও অফিস সংলগ্ন একটি রাস্তার ধারে। খবর পেয়ে বিরাট পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে দু’পক্ষকে হটিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

Advertisement

বিজেপির দাবি, তৃণমূলের হামলায় তাঁদের দলের তিন মহিলা কর্মী সহ সাত জন জখম হয়েছেন। তাঁদের নাম সেবি সরকার মণ্ডল, উমা বর্মন, তরুলতা বর্মন, প্রবীর বর্মন, তরুণ মণ্ডল, সুভাষ মণ্ডল ও সূর্য মুর্মু। ওই ঘটনার পর দুষ্কৃতীদের গ্রেফতার ও বিরোধীদের মনোনয়নপত্র জমা দেওয়ার ব্যবস্থা করার দাবিতে বিডিও অফিস চত্বরে বিক্ষোভ দেখান বিজেপির নেতা ও কর্মীরা। পরে বিডিও ও পুলিশের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ইটাহারের বিডিও রাজু লামার বক্তব্য, গোলমাল হয়েছে বিডিও অফিসের বাইরে। অভিযোগকারীরা মৌখিক অভিযোগ জানিয়েছেন। পুলিশ ও প্রশাসনের কাছে তাঁদের লিখিত অভিযোগ জমা দিতে বলা হয়েছে। তা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

বিজেপির দাবি, এ দিন ইটাহার ব্লকের জয়হাট গ্রাম পঞ্চায়েতের জগদল সংসদ থেকে বিজেপি প্রার্থী হিসেবে বিডিও অফিসে মনোনয়নপত্র জমা দিতে যাচ্ছিলেন দলের মহিলা কর্মী সেবি সরকার মণ্ডল। তাঁর সঙ্গে প্রস্তাবক ও সাক্ষী হিসেবে বিডিও অফিসে যাচ্ছিলেন বিজেপি কর্মী সূর্য মুর্মু ও সুভাষ মণ্ডল। এ ছাড়াও তাঁদের সঙ্গে ছিলেন উমা বর্মন, তরুলতা বর্মন, প্রবীর বর্মন ও তরুণ মণ্ডল নামে আরও চার বিজেপি কর্মী। বিজেপির দাবি, পুলিশের হয়রানির আতঙ্কে আহতেরা হাসপাতালে ভর্তি হননি।

বিজেপির জেলা সভাপতি নির্মল দামের দাবি, ‘‘পুলিশ তৃণমূলের হয়ে কাজ করছে। তাই পুলিশে অভিযোগ করে কোনও লাভ নেই।’’ জেলা তৃণমূল সভাপতি অমল আচার্যের দাবি, ‘‘ইটাহারে বিজেপির সংগঠন নেই। সহানুভূতির জন্য তৃণমূল, পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে বিজেপি মিথ্যা অভিযোগ তুলছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন