নার্সকে মারধরের অভিযোগ, উত্তাল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ

এক নার্সকে মারধরের অভিযোগকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল। শুক্রবার সকালে হাসপাতালের প্রসূতি বিভাগে কর্তব্যরত এক ইন্টার্নের বিরুদ্ধে ওই নার্সকে মারধরের অভিযোগ ওঠে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৫ ২০:১৮
Share:

এক নার্সকে মারধরের অভিযোগকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল। শুক্রবার সকালে হাসপাতালের প্রসূতি বিভাগে কর্তব্যরত এক ইন্টার্নের বিরুদ্ধে ওই নার্সকে মারধরের অভিযোগ ওঠে। অসুস্থ হয়ে পড়ায় মেডিক্যাল কলেজ হাসপাতালেই ভর্তি করানো হয়েছে ওই নার্সকে। মাটিগাড়া থানায় ওই ইন্টার্নের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

Advertisement

ঘটনার কথা জানাজানি হতেই সুপারকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন হাসপাতালের নার্সরা। অভিযুক্ত ইন্টার্নের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সকাল সাড়ে দশটা থেকে বেলা আড়াইটে পর্যন্ত লাগাতার ঘেরাও চলে। আন্দোলনে সামিল ছিলেন হাসপাতালের কর্মীরাও। পরে মেডিক্যাল কলেজের সুপার নির্মল বেরা তদন্ত কমিটি গঠনের আশ্বাস দিলে ঘেরাও ওঠে। নির্মলবাবু জানান, চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারাই অভিযোগ খতিয়ে দেখবে। মঙ্গলবার রিপোর্ট হাতে আসার পরেই অভিযুক্ত ইন্টার্নের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জানা গিয়েছে, এ দিন সকাল দশটা নাগাদ মেডিক্যাল কলেজের প্রসূতি বিভাগে কর্তব্যরত ছিলেন একজন ইন্টার্ন ও তিন জন নার্স। ওই ইন্টার্নের দাবি মতো তুলো এনে দিতে রাজি না হওয়ায় ওই নার্সের সঙ্গে তাঁর তর্কাতর্কি শুরু হয়। বচসা চলার সময় আচমকাই ওই ইন্টার্ন নার্সকে মারধর শুরু করেন বলে অভিযোগ। অভিযুক্ত ইন্টার্ন অবশ্য এ ব্যাপারে মুখ খুলতে চাননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন