Nursing Student Death

রায়গঞ্জে নার্সিং ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘর থেকে, নেপথ্যে মানসিক অবসাদ?

পড়াশোনা চলছিল ভালই। পরিবারের সঙ্গে নিয়মিত কথাবার্তা হত। কিন্তু মাস কয়েক আগে সায়নী মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়েন। কলেজ কর্তৃপক্ষের তরফে ডেকে পাঠানো হয় সায়নীর বাবাকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৭:২২
Share:

মৃতা সায়নী সরকার। —নিজস্ব চিত্র।

শোয়ার ঘর থেকে এক নার্সিং পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার হল উত্তর দিনাজপুরের হেমতাবাদ থানার মেরুয়ালে। পুলিশ সূত্রে খবর, মৃতার নাম সায়নী সরকার। তিনি বেঙ্গালুরুর একটি বেসরকারি নার্সিং কলেজে পড়াশোনা করতেন। বৃহস্পতিবার রাত ১১টা নাগাদ দ্বিতীয় বর্ষের নার্সিং ছাত্রী সায়নীর দেহ উদ্ধার হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। এর পর ময়নাতদন্তের জন্য রায়গঞ্জ মেডিক্যাল কলেজের মর্গে পাঠানো হয় দেহ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শুক্রবার দুপুরে ময়নাতদন্ত হয়। কী কারণে ওই ছাত্রী আত্মঘাতী হলেন, তা নিয়ে রহস্য দানা বেঁধেছে। মৃতার পরিবার সূত্রে খবর, বছর দুয়েক আগে বেঙ্গালুরুর একটি বেসরকারি নার্সিং কলেজে ভর্তি হন সায়নী। পড়াশোনা চলছিল ভালই। পরিবারের সঙ্গে নিয়মিত কথাবার্তা হত। কিন্তু মাস কয়েক আগে সায়নী মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়েন। কলেজ কর্তৃপক্ষের তরফে ডেকে পাঠানো হয় সায়নীর বাবাকে। তার পর বেঙ্গালুরুতেই চিকিৎসা চলছিল ছাত্রীর।

চলতি বছরের জুলাই মাসের প্রথম সপ্তাহে রায়গঞ্জের বাড়িতে ফিরে আসেন সায়নী। মোটামুটি সুস্থই ছিলেন। আগামী সেপ্টেম্বরে তাঁর বেঙ্গালুরু যাওয়ার কথা ছিল। তার আগেই এই ঘটনায় শোকস্তব্ধ পরিবার। মানসিক অবসাদ না কি অন্য কোনও কারণে ওই ছাত্রী আত্মঘাতী হয়েছেন, তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্ত করছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন