শক্তিনগরে উদ্ধার জার্মান বৃদ্ধ

অসুস্থ এক বৃদ্ধকে উদ্ধার করা হয়েছিল রায়গঞ্জের শক্তিনগরে। শুক্রবার রাতের ঘটনা। প্রথমে স্থানীয়রাই তাঁকে উদ্ধার করে। জানা যায়, ওই বৃদ্ধের নাম ডায়েটর হোলজার। ৭২ বছর বয়সী ডায়েটর জার্মানির বাসিন্দা। শনিবার পুলিশ তাঁকে রায়গঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ ও ইসলামপুর শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০১৭ ০২:৪০
Share:

অসুস্থ এক বৃদ্ধকে উদ্ধার করা হয়েছিল রায়গঞ্জের শক্তিনগরে। শুক্রবার রাতের ঘটনা। প্রথমে স্থানীয়রাই তাঁকে উদ্ধার করে। জানা যায়, ওই বৃদ্ধের নাম ডায়েটর হোলজার। ৭২ বছর বয়সী ডায়েটর জার্মানির বাসিন্দা। শনিবার পুলিশ তাঁকে রায়গঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করে। ডায়েটরের শ্বাসকষ্টজনিত সমস্যা থাকায় তাঁকে হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তি করানো হয়।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ওই বৃদ্ধ শক্তিনগর এলাকায় উদ্দেশ্যহীন ভাবে ঘোরাঘুরি করছিলেন। বাসিন্দারা তাঁর নাম ও ঠিকানা জানতে চাইলে, ভাষাগত সমস্যার কারণে তিনি তাঁদের কথা বুঝতে পারেননি। খবর পেয়ে পুলিশ গিয়ে ওই বৃদ্ধকে উদ্ধার করে।

শনিবার একটি স্বেচ্ছাসেবী সংগঠন ও পুলিশ হাসপাতালে গিয়ে ওই বৃদ্ধকে ইংরেজি ভাষায় পৃথক ভাবে জিজ্ঞাসাবাদ করে। ওই বৃদ্ধ পুলিশের কাছে দাবি করেছেন, গত বছরের নভেম্বর মাসে তিনি জার্মানি থেকে বিমানে চেপে দিল্লি বেড়াতে আসেন। এর পর তিনি দিল্লি থেকে ট্রেনে চেপে হয়দরাবাদে বেড়াতে যান। কয়েক দিন পর ডায়েটর হয়দরাবাদ থেকে ট্রেনে চেপে কলকাতায় বেড়াতে আসেন। কলকাতায় প্রায় এক মাস থাকার পর দিল্লি ফেরার ট্রেন ধরতে গিয়ে ভুল করে মালদহ বা ডালখোলাগামী কোনও ট্রেনে উঠে পড়েন তিনি। তবে তাঁর কাছে পাসপোর্ট কিংবা অন্য পরিচয়পত্র পাওয়া যায়নি।

Advertisement

উত্তর দিনাজপুরের জেলাশাসক আয়েশা রানি বলেন, প্রশাসন রাজ্য সরকারের মাধ্যমে জার্মানি দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে ওই বৃদ্ধকে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন