Crime

Arrest: নেপালে পাচার হচ্ছিল তক্ষক, হাতির পাঁজর, শিলিগুড়িতে পাকড়াও পাচারকারী

বুধবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়েছিল এসএসবি। শিলিগুড়ি থেকে নেপালে পাচার করা হচ্ছিল তক্ষক এবং হাতির দেহাংশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১৫:৫৫
Share:

তক্ষক পাচারকারী গ্রেফতার। ফাইল চিত্র।

নেপালে পাচার হয়ে যাওয়ার আগে সীমান্তে উদ্ধার হল তক্ষক এবং হাতির দেহাংশ। পাচারের কাজে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক ব্যক্তিকে। সশস্ত্র সীমা বল (এসএসবি)-এর ৪১ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা তক্ষক-সহ ওই ব্যক্তিকে আটক করে। পরে তাঁকে বন দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।
বন দফতর সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়েছিল এসএসবি। শিলিগুড়ি থেকে নেপালে পাচার করা হচ্ছিল তক্ষক এবং হাতির দেহাংশ। তার আগেই আটক করা হয় নিত্যানন্দ শীল নামে এক ব্যক্তিকে। নিত্যানন্দ ফাঁসিদেওয়া এলাকার বাসিন্দা। বন দফতরের রেঞ্জার সোনম ভুটিয়া জানিয়েছেন, ঘটনার পিছনে আর কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

দিন কয়েক আগেই হাতির দাঁত-সহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছিল বন দফতর। ওই ঘটনার তদন্তে নেমে বন দফতর ফাঁসিদেওয়া ব্লকের হাঁসখোয়া থেকে হাতির দেহাংশ-সহ জেন্ডার ওঁরাও নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ওই চক্রের পিছনে আর কারা জড়িয়ে তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি দু’টি চক্রের সঙ্গে কোনও যোগসাজশ রয়েছে কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন