Audio Clip

অডিয়ো ক্লিপ কাণ্ডে ধৃত যুবক, নিশীথের ‘বাড়ি ঘেরাও’য়ের আগে ভাইরাল হয় অডিয়ো

অডিয়ো ক্লিপ কাণ্ডে কোচবিহারের এক যুবককে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম তপন বর্মণ। অডিয়ো কাণ্ডে তাঁর যোগসাজশ রয়েছে বলে অভিযোগ উঠেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪৯
Share:

ধৃত তপন বর্মণ। — নিজস্ব চিত্র।

অডিয়ো ক্লিপ কাণ্ডে কোচবিহারের এক যুবককে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম তপন বর্মণ। গত ১১ ফেব্রুয়ারি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের ‘বাড়ি ঘেরাও’ কর্মসূচি নেয় তৃণমূল। এই আবহে শনিবার সন্ধ্যায় একটি ‘অডিয়ো ক্লিপ’ (যার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) ছড়িয়ে পড়ে। দু’জনের মধ্যে ফোনে কথোপকথনের সেই অডিয়ো ক্লিপে এক জনকে অন্য জনের উদ্দেশে গুলি ছোড়ার পরামর্শ দিতে শোনা গিয়েছে। সেই ঘটনাতেই গ্রেফতার করা হয়েছে তপনকে।

Advertisement

কোচবিহারের জেলা পুলিশ সুপার সুমিত কুমার বলেন, ‘‘গতকাল সমাজমাধ্যমে একটা গুজব ছড়াচ্ছিল। অভিযোগের ভিত্তিতে আমরা খোঁজখবর শুরু করি। ধৃতকে জেরা করে জানা যাবে কী চক্রান্ত ছিল।’’ পুলিশ সূত্রে জানা গিয়েছে ধৃতের বাড়ি দিনহাটার সাহেবগঞ্জে। তপনের কোনও রাজনৈতিক যোগ আছে কি না তাও দেখা হবে বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে। তপন তৃণমূলের লোক বলে দাবি করেছেন কোচবিহার জেলার বিজেপি সভাপতি সুকুমার রায়। তিনি বলেন, ‘‘তপন বর্মণ বিজেপি কি না জানা নেই। আমি জানি ও তৃণমূল করে।’’ তাঁর সংযোজন, ‘‘যে অডিয়ো ক্লিপ ভাইরাল হয়েছে তার পিছনে কারা আছে তা আমরা জানতে চাই।’’

রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ বলেন, ‘‘বিষয়টি নিয়ে অভিযোগ করেছিলাম আমরা। কারণ যে ভাবে এই অডিয়ো ক্লিপ ছড়ানো হয়েছিল তাতে অশান্তি হতে পারত। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন