Darjeeling Landslide

গভীর রাতে আচমকা ভেঙে পড়ল বাড়ি, দার্জিলিঙে ধসে চাপা পড়ে মৃত্যু প্রৌঢ়ের

ধসে চাপা পড়ে এক প্রৌঢ়ের মৃত্যু হল দার্জিলিঙে। মৃতের নাম বাবুলাম রাই (৫৯)। তিনি পাতাবঙের ডান্ডাবাড়ি গ্রামের বাসিন্দা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১১:৪৫
Share:

—নিজস্ব চিত্র।

গত ২৪ ঘণ্টায় পাহাড় এবং লাগোয়া সমতলে বৃষ্টিতে জনজীবন অনেকটাই বিপর্যস্ত। ধসে চাপা পড়ে এক প্রৌঢ়ের মৃত্যু হল দার্জিলিঙে। মৃতের নাম বাবুলাম রাই (৫৯)। তিনি পাতাবঙের ডান্ডাবাড়ি গ্রামের বাসিন্দা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, টানা বৃষ্টির জেরে বৃহস্পতিবার গভীর রাতে ডান্ডাবাড়িতে ধস নামে। তাতেই ভেঙে পড়ে বাবুলামের বাড়ি। মাটি, পাথর চাপা পড়ে প্রৌঢ়ের মৃত্যু হয়। ঘটনার তিনি বাড়িতে একাই ছিলেন বলে দাবি স্থানীয় সূত্রের। শুক্রবার সকালে তাঁকে উদ্ধার করা হয়। খবর পেয়ে সকালে ঘটনাস্থলে যান দার্জিলিং মহকুমা কমিটির চেয়ারম্যান জনাব অলোক কান্তামণি থুলুং।

দার্জিলিং পুলিশ সুপার প্রবীণ প্রকাশ বলেন, ‘‘ঘটনায় এক জনের মৃত্যু হয়েছে। মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে।’’

Advertisement

গত কয়েক দিন ধরেই টানা বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গে। গত মঙ্গলবারই দার্জিলিং, কালিম্পঙে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছিল আবহাওয়া দফতর। আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতেও প্রবল বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছিল। বৃহস্পতিবার গোটা দিন জুড়েই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয় দার্জিলিঙে। রাতের দিকে বৃষ্টির পরিমাণ কিছুটা কমে। এর পরেই পাতাবঙে ধস নামার ঘটনা ঘটে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন