Balurghat

১০ মিনিট দেরি! বালুরঘাটে পরীক্ষা কেন্দ্রে ঢুকতেই পারলেন না টেট পরীক্ষার্থীরা

দীর্ঘ অপেক্ষার পর রাজ্য জুড়ে রবিবার টেট পরীক্ষা হয়। দক্ষিণ দিনাজপুর জেলায় প্রায় ৮ হাজার পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছেন জেলার ২৪টি কেন্দ্রে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২১ ১৭:২৫
Share:

—নিজস্ব চিত্র

পৌঁছতে দেরি হওয়ায় টেট পরীক্ষায় বসতে পারলেন না ৭ পরীক্ষার্থী। রবিবার সাধারণ ভাবেই গাড়ি চলাচল কম থাকে। পরীক্ষার্থীদের অভিযোগ, পরীক্ষার দিন গাড়ি কম থাকায় আসতে দেরি হয় অনেকেরই। ফলে দীর্ঘদিন বন্ধ থাকার পর এ বার টেট পরীক্ষা হলেও দিতে পারলেন না তাঁরা। পরীক্ষা শুরুর কুড়ি মিনিট আগে এসে পৌঁছলেও, তাঁদের ঢুকতে দেয়নি পুলিশ।

Advertisement

দীর্ঘ অপেক্ষার পর রাজ্য জুড়ে রবিবার টেট পরীক্ষা হয়। দক্ষিণ দিনাজপুর জেলায় প্রায় ৮ হাজার পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছেন জেলার ২৪টি কেন্দ্রে। রবিবার বালুরঘাটের ললিতমোহন আদর্শ বিদ্যালয়ে পরীক্ষার আসন পড়েছিল জেলার সুদূর প্রান্ত হরিরামপুরের বেশ কিছু পরীক্ষার্থীর। ছাত্রদের দাবি, নিয়ম ছিল, পরীক্ষা শুরুর সময় দুপুর ১টা থেকে হলেও পরীক্ষার্থীদের কেন্দ্রে অন্তত আধঘণ্টা আগে ঢুকতে হবে। কিন্তু গাড়ির অভাবে বালুরঘাট থেকে ৭০ কিমি দূর হরিরামপুরের পরীক্ষার্থীরা পৌঁছতে দেরি করায় পরীক্ষা দিতে পারলেন না তাঁরা।

বালুরঘাটের ললিত মোহন আদর্শ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে ঢুকতে না পাওয়া পরীক্ষার্থী মাতাহার আলি জানান, ‘‘দীর্ঘদিন পর পরীক্ষা হচ্ছে। জেলার দূরবর্তী স্থান হরিরামপুর থেকে বালুরঘাটে সিট পড়েছে। সময়মতো গাড়ি না পাওয়ায় আর পরীক্ষা কেন্দ্রে ঢোকার সামান্য দেরি হওয়ায়, আমাদের ঢুকতে দেওয়া হয়নি।’’

Advertisement

জেলা বিদ্যালয় পরিদর্শক নারায়ণচন্দ্র পাল জানান, ‘‘পরীক্ষার্থীদের এক ঘণ্টা আগে রিপোর্টিং টাইম। অর্থাৎ রিপোর্টিং টাইম ১২টা হলেও পরীক্ষার্থীদের সাড়ে ১২টা পর্যন্ত ঢুকতে দেওয়া হয়েছে। এর পর এলে তাঁদের ঢুকতে দেওয়া যাবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন