বিজেপির বিরুদ্ধে মামলা

পুরসভা নির্বাচনের দিন রায়গঞ্জের সমস্ত ওয়ার্ডে তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাস, বুথদখল ও ছাপ্পাভোট দেওয়ার অভিযোগ তুলে পুননির্বাচনের দাবিতে একযোগে আন্দোলনে নামল বিরোধীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ১৬ মে ২০১৭ ০৩:৪৭
Share:

পুরসভা নির্বাচনের দিন রায়গঞ্জের সমস্ত ওয়ার্ডে তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাস, বুথদখল ও ছাপ্পাভোট দেওয়ার অভিযোগ তুলে পুননির্বাচনের দাবিতে একযোগে আন্দোলনে নামল বিরোধীরা। সোমবার বিজেপির শতাধিক নেতা ও কর্মী রায়গঞ্জের মহাত্মা গাঁধী রোড এলাকার দলের উত্তর দিনাজপুর জেলা কার্যালয়ে অবস্থান বিক্ষোভ করেন। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ওই আন্দোলন হয়। বিকেলে একই দাবিতে রায়গঞ্জের দেহশ্রী মোড় এলাকায় মুখে কালো কাপড় বেঁধে মৌন বিক্ষোভ ও কিছু ক্ষণ রাজ্য সড়ক অবরোধ করে ধিক্কার ও প্রতিবাদ জানান বিজেপির নেতা ও কর্মীরা। একই অভিযোগ ও দাবিতে সন্ধ্যায় সিপিএমের শতাধিক নেতা, কর্মী ও সমর্থক রায়গঞ্জের বিবিডিমোড় থেকে শিলিগুড়ি মোড় পর্যন্ত প্রতিবাদ মিছিল করেন। জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্তও রবিবারই রাজ্য নির্বাচন কমিশনারকে চিঠি পাঠিয়ে পুননির্বাচনের দাবি জানিয়েছে।

Advertisement

জেলাশাসক আয়েশা রানির দাবি, ‘‘কোনও রাজনৈতিক দলের অভিযোগ ও দাবি নিয়ে আমার কোনও বক্তব্য নেই।’’ ইতিমধ্যেই প্রশাসনের তরফে ওই ওয়ার্ডে মাইকযোগে প্রচার করা হয়েছে! সকাল ৭টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ নেওয়া হবে।

প্রসঙ্গত, কংগ্রেস, সিপিএম ও বিজেপি এ দিন ওই বুথের পুনর্নির্বাচন ও কাল বুধবার নির্বাচনের গণনা থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেছে। বিজেপির জেলা সভাপতি নির্মল দামের বক্তব্য, ‘‘কোনও একটি ওয়ার্ডে পুননির্বাচন দল মানে না। সব ওয়ার্ডেই অবাধ ও শান্তিপূর্ণভাবে পুননির্বাচনের দাবি জানানো হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন