১৫ মিনিটের ঝড়ে লন্ডভন্ড কুমারগঞ্জ

মাত্র ১৫ মিনিটের ঘূর্ণিঝড়ে দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জে দেওয়াল চাপা পড়ে ও বজ্রাঘাতে দুজনের মৃত্যু হলো। বৃহস্পতিবার শেষ রাতের ওই ঝড়ে কুমারগঞ্জ ব্লকের বিস্তীর্ণ এলাকা লণ্ডভণ্ড হয়ে গিয়েছে। ঝড়ের সঙ্গে শুরু হয় বৃষ্টি। গাছপালা এবং টিনের চাল ভেঙে পড়ে জখম হন ৪ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ৩০ মে ২০১৫ ০৩:১০
Share:

ঝড়ে লণ্ডভণ্ড গ্রাম।

মাত্র ১৫ মিনিটের ঘূর্ণিঝড়ে দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জে দেওয়াল চাপা পড়ে ও বজ্রাঘাতে দুজনের মৃত্যু হলো। বৃহস্পতিবার শেষ রাতের ওই ঝড়ে কুমারগঞ্জ ব্লকের বিস্তীর্ণ এলাকা লণ্ডভণ্ড হয়ে গিয়েছে। ঝড়ের সঙ্গে শুরু হয় বৃষ্টি। গাছপালা এবং টিনের চাল ভেঙে পড়ে জখম হন ৪ জন। তাদের বালুরঘাট হাসপাতালে ভর্তি করা হয়েছে। কুমারগঞ্জের বিডিও ভাস্কর মজুমদার বলেন, জাকিরপুর অঞ্চলের দেবীপুরে মাটির দেওয়াল চাপা পড়ে জয়িতা মার্ডি(৪) নামে এক শিশুকন্যার মৃত্যু হয়েছে। পাশাপাশি বটুন অঞ্চলের মাধবপুরে বাজ পড়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। মৃতের নাম সুমিত্রা দাস(৫৫)। ঝড়বৃষ্টির সময় ঘর বের হয়েছিলেন। তখনই বাজ পড়ে।

Advertisement


আহতদের আনা হয়েছে বালুরঘাট হাসপাতালে।

মাত্র চারদিন আগে ২৪ মে রাতে জাকিরপুর, বটুন, সমজিয়া ও মোহনা অঞ্চলের একাংশ ঝড়ে বিপর্যস্ত হয়ে পড়েছিল। ক্ষয়ক্ষতি সামাল দিয়ে ওঠার আগেই ফের ঘূর্ণিঝড়ে বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা খোলা আকাশের নীচে এসে দাঁড়াতে বাধ্য হয়েছেন। গাছপালা উপড়ে, বিদ্যুতের খুঁটি ভেঙে বিধ্বস্ত হয়ে পড়েছে গ্রামের পর গ্রাম। শুক্রবার পর্যন্ত নিষ্প্রদীপ হয়ে রয়েছে এলাকাগুলি। মাটির দেওয়াল পড়ে বেশকিছু গবাদি পশুর মৃত্যু হয়েছে। বিডিও ভাস্কর মজুমদার জানান, গত সপ্তাহে ঝড়ে ক্ষতিগ্রস্তদের জন্য ত্রিপল ও ত্রাণ সামগ্রী সরবরাহ হতেই ফের বড় আকারে দুর্যোগ নেমে এলো। রাত তিনটা নাগাদ ধেয়ে আসা ওই ঝড়কে ঘূর্ণিঝড় বলে চিহ্নিত করা হয়েছে। কুমারগঞ্জ ব্লকের ১১টি অঞ্চলের মধ্যে চারটি অঞ্চলে ঝড়ের দাপটে ক্ষয়ক্ষতির খবর মিলেছে।

Advertisement

নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন