WB Panchayat Election 2023

শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে ধলপাড়ায় তৃণমূলের প্রার্থী হলেন চুমকি

২৩ বছরের চুমকি হিলির গভর্নমেন্ট কলেজের ষষ্ঠ সেমেস্টারের ছাত্রী। বাবা চঞ্চল ঘোষ গ্রামের হাটে ব্যবসা করেন। মা চিত্রা ঘোষ ঘর সামলান।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ২০:৪৮
Share:

পঞ্চায়েত নির্বাচনে ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের চকমোহন আসনে তৃণমূলের প্রার্থী চুমকি ঘোষ। — নিজস্ব চিত্র।

শারীরিক প্রতিবন্ধকতা কোন বাধা নয়। আবারও প্রমাণ করলেন দক্ষিণ দিনাজপুর জেলার তিন নম্বর ধলপাড়া পঞ্চায়েতের চকমোহন গ্রামের চুমকি ঘোষ। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের চকমোহন আসনে তৃণমূলের প্রার্থী তিনি। শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করেই নেমেছেন প্রচারে। পাশে রয়েছেন আত্মীয় এবং প্রতিবেশীরা।

Advertisement

২৩ বছরের চুমকি হিলির গভর্নমেন্ট কলেজের ষষ্ঠ সেমেস্টারের ছাত্রী। বাবা চঞ্চল ঘোষ গ্রামের হাটে ব্যবসা করেন। মা চিত্রা ঘোষ ঘর সামলান। চঞ্চল জানিয়েছেন, মেয়ে ছোট থেকেই শারীরিক প্রতিবন্ধকতাকে দূরে সরিয়ে নিজের লক্ষ্যে স্থির থেকেছেন। প্রথম থেকেই নিজেকে প্রমাণ করার চেষ্টা ওঁর মধ্যে ছিল। আর্থিক অনটনকে জয় করে পড়াশোনা করেছেন। চঞ্চলের কথায়, ‘‘রাজনীতিতে ছোট থেকেই ঝোঁক ছিল মেয়ের। এ বার পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল তাঁকে প্রার্থী করেছে। পাড়ার সকলেই ওঁকে ভালোবাসে। তাই জয় সুনিশ্চিত।’’

জয়ের বিষয়ে নিশ্চিত চুমকিও। তিনি বলেন, ‘‘স্বপ্ন দেখতাম, মানুষের পাশে দাঁড়াব। মানুষের জন্য কাজ করার সুযোগ পাচ্ছিলাম না। পার্টি আমাকে সেই সুযোগ করে দিয়েছে। আমার বিশ্বাস, সাধারণ মানুষ আমাকে সমর্থন করবেন এবং তাদের সমর্থন নিয়েই আমি মানুষের কাজ করব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন