কবে মোদীর সভা, রইল ধোঁয়াশা

বিজেপির দার্জিলিং জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরী বলেন, ‘‘শীর্ষ নেতাদের বক্তব্যে আমরা নিশ্চিত প্রধানমন্ত্রীর শিলিগুড়ির হচ্ছেই। তবে ঠিক কবে হবে তা এখনও স্পষ্ট নয়।  ২ ফেব্রুয়ারি হওয়ার সম্ভাবনা বেশি। তবে তার আগে ৩১ জানুয়ারিতেও হতে পারে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯ ০১:১৮
Share:

—ফাইল চিত্র।

কবে হবে প্রধানমন্ত্রীর সভা, তা নিয়ে ধোঁয়াশা কাটাতে পারল না বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সফরও। মঙ্গলবার মালদহে দলীয় সভায় যোগ দিতে প্রথমে দিল্লি থেকে বাগডোগরায় পৌঁছন বিজেপির সর্বভারতীয় সভাপতি। সেখানে চা খেয়ে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে কিছুক্ষণ কথাবার্তা বলে হেলিকপ্টারে মালদহে যান। তারপরে বিজেপির দার্জিলিং জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরী বলেন, ‘‘শীর্ষ নেতাদের বক্তব্যে আমরা নিশ্চিত প্রধানমন্ত্রীর শিলিগুড়ির হচ্ছেই। তবে ঠিক কবে হবে তা এখনও স্পষ্ট নয়। ২ ফেব্রুয়ারি হওয়ার সম্ভাবনা বেশি। তবে তার আগে ৩১ জানুয়ারিতেও হতে পারে।’’

Advertisement

তা হলে দলের সর্বভারতীয় সভাপতি কি বললেন? শিলিগুড়ির বিজেপি নেতারা জানান, দলের শীর্ষ নেতা প্রধানমন্ত্রীর সভা হচ্ছে ধরে নিয়েই জোরকদমে প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন। দলের এক নেতা জানান, শিলিগুড়িতে সভায় যাতে ভিড় উপচে পড়ে তা নিশ্চিত করার জন্য সকলকে ঝাঁপিয়ে পড়ার পরামর্শও দিয়েছেন শীর্ষনেতারা।

কিন্তু, দলের সর্বভারতীয় সভাপতির সফরের পরেও প্রধানমন্ত্রীর সভা ঠিক কবে হবে তার স্পষ্ট উত্তর না মেলায় প্রস্তুতি নিয়ে ধন্দে পড়েছেন বিজেপির দার্জিলিং জেলা সমতলের নেতারা।

Advertisement

দল সূত্রের খবর, সর্বভারতীয় সভাপতির সফরের পরে প্রধানমন্ত্রীর সভার জন্য যে দু’টি মাঠ চিহ্নিত করা হয়েছে তা পরিদর্শনে যাওয়ার কথা থাকলেও কেউ যাননি। দলের সমতলের এক নেতা জানান, তাড়াহুড়ো কিছু নেই। দিনক্ষণ চূড়ান্ত হলে তার পরে তাঁরা পুরোদমে আসরে নামতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন