কৃষ্ণেন্দুকে ‘কুকথা’, থানায় জেরা যুবককে

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীর সম্পর্কে অশালীন মন্তব্য করায় এক যুবককে আটক করেছে পুলিশ। শনিবার বিকেলে ইংরেজবাজারের সিঙ্গাতলা এলাকার বাসিন্দা ওই যুবককে আটক করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ২৯ মে ২০১৬ ০১:৩০
Share:

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীর সম্পর্কে অশালীন মন্তব্য করায় এক যুবককে আটক করেছে পুলিশ। শনিবার বিকেলে ইংরেজবাজারের সিঙ্গাতলা এলাকার বাসিন্দা ওই যুবককে আটক করা হয়।

Advertisement

অভিযোগ, ভোটের ফল প্রকাশের পরে প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুবাবুর নামে অশালীন মন্তব্য পোস্ট করা হয়। এরপরেই কৃষ্ণেন্দুবাবুর এক অনুগামী ইংরেজবাজার থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতেই ওই যুবককে পুলিশ আটক করেছে বলে জানা গিয়েছে। ফেসবুকে মন্তব্য পোস্ট করার পরে মালদহে বির্তক শুরু হলেও, প্রশ্ন উঠেছে, তদন্তের নাম করে থানায় আটকে রেখে যুবককে হয়রান করা হচ্ছে না তো? যুবকের এক আত্মীয়ের বক্তব্য, দোষী সন্দেহ করলে পুলিশ তাকে গ্রেফতার করুক। তাতে আইনি পথে যাওয়ার সুযোগ রয়েছে। কিন্তু শুধুমাত্র থানায় ডেকে বসিয়ে রাখলে আইনের দ্বারস্থ হওয়া সম্ভব নয়। ইচ্ছেকৃত ভাবেই পুলিশ গ্রেফতার না করে আটক দেখাচ্ছে কি না তা নিয়েও প্রশ্ন উঠেছে। মালদহের পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে। আইন মেনেই পদক্ষেপ হয়েছে।’’

প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুবাবু ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান। অভিযুক্ত যুবক ইংরেজবাজার পুরসভারই জঞ্জাল বিভাগের এক কর্মীর ছেলে। তবে এ বিষয়ে বির্তকে ঢুকতে রাজি নন কৃষ্ণেন্দুবাবু। তিনি বলেন, ‘‘আমার নামে এক যুবক অশালীন কথা লিখেছে বলে শুনেছি। আমাদের দলের এক কর্মী অভিযোগ করেছেন। আমি নিজে কোনও অভিযোগ করিনি। পুলিশ তদন্ত করে দেখবে, আমার কী বলার থাকতে পারে।’’ আটক যুবক অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন। ফেসবুকে তাঁর আক্যাউন্ট হ্যাক করা হয়েছে বলে দাবি করেছেন তিনি।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১৯ এপ্রিল ভোটের ফল প্রকাশ হয়। ইংরেজবাজার বিধানসভার প্রার্থী তথা বিদায়ী মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বাম কংগ্রেস সমর্থিত নির্দল প্রার্থী নীহার রঞ্জন ঘোষের কাছে ৩৯ হাজারের বেশি ভোটে হেরে যান। ওইদিনই রাতে ওই যুবক ফেসবুকে অশালীন মন্তব্য লেখেন বলে অভিযোগ। সেই মন্তব্যে কৃষ্ণেন্দু বাবুকে ‘মৃত’ বলে কটাক্ষ করে অশালীন কথা লেখা হয়েছে বলে দাবি। এরপরে বির্তক শুরু হতেই মন্তব্যটি ফেসবুক থেকে সরিয়ে নেওয়া হয় বলে দাবি। যীশু ইংরেজবাজার শহরের এক বেসরকারি হাসপাতালের কর্মী।

কৃষ্ণেন্দুবাবুর ঘনিষ্ঠ অভিনব সাহা নামে এক যুবক থানাতে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিনববাবুর দাবি তাঁকেও ওই পোস্টটি ‘ট্যাগ’ করা হয়েছিল। অভিনববাবু বলেন, ‘‘আমাদের নেতার নামে ফেসবুকে অশ্লীল মন্তব্য করা হয়। থানায় অভিযোগ জানিয়েছি।’’ পুলিশ জানিয়েছে, অভিযুক্ত যুবককে জেরা করা চলছে। ওই যুবক বলেন, ‘‘আমি ওই পোস্ট করিনি। আমার প্রোফাইল থেকে কেউ বা কারা করেছে। আমি কিছু বলতে পারব না।’’ যীশুর বাবা মানিকবাবু বলেন, ‘‘আমার কিছু জানা নেই। শুনেছি কৃষ্ণেন্দুবাবুকে খারাপ কথা বলেছে। এর বেশি আমি কিছু বলতে পারব না।’’

তৃণমূলের জেলা সভাপতি মোয়াজ্জেম হোসেনও ফেসবুক কাণ্ডে কোনও মন্তব্য করতে চাননি। তাঁর দাবি, ‘‘বিষয়টি জানি না। তাই কিছু বলতে পারব না।’’ জেলা কংগ্রেস সভানেত্রী মৌসম বেনজির নূরের মন্তব্য, ‘‘পুলিশ নিরপেক্ষ ভাবে তদন্ত করুক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন