Crime

বন্দুক ঠেকিয়ে মালদহে মাঝরাস্তায় টাকা ছিনতাই, বিহার পালানোর পথে ধরল পুলিশ

ঠিক ফিল্মি কায়দাতেই ওই দুষ্কৃতী দলকে বিহার যাওয়ার রাস্তা থেকে পাকড়াও করল পুলিশ। সোমবার মালদহের হরিশ্চন্দ্রপুর থানার তুলসিহাটার ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ২২:১২
Share:

আগ্নেয়াস্ত্র দেখিয়ে নগদ টাকা নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। —প্রতীকী চিত্র।

মোটর সাইকেল দাঁড় করিয়ে সোজা কপালে ঠেকানো হল বন্দুক। কিছু বুঝে ওঠার আগেই সিনেমার কায়দায় টাকা ভর্তি থলে নিয়ে দুষ্কৃতীরা ধাঁ। আবার ঠিক ফিল্মি কায়দাতেই ওই দুষ্কৃতী দলকে বিহার যাওয়ার রাস্তা থেকে পাকড়াও করল পুলিশ। সোমবার মালদহের হরিশ্চন্দ্রপুর থানার তুলসিহাটার ঘটনা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, হরিশ্চন্দ্রপুরের স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখা থেকে নগদ ২ লক্ষ ৬৭ হাজার টাকা তুলে নিয়ে চণ্ডীপুর কাস্টমার সার্ভিস পয়েন্টে যাচ্ছিলেন সিএসপি (কাস্টমা সার্ভিস পয়েন্ট)-এর মালিক শাহ জামাল। মোটর সাইকেলে করে যাওয়ার পথে তুলসিহাটা থেকে বো হয়ে কামারতায় একটি ইটভাটার কাছে মন্দিরের সামনে তাঁকে ঘিরে ধরে মোটর সাইকেলের দুই আরোহী। মাথায় বন্দুক ঠেকিয়ে প্রাণে মারার হুমকি দিয়ে কাছে থাকা টাকার থলে ছিনিয়ে নিয়ে চলে যায় দুষ্কৃতীরা। শাহ জামাল সঙ্গে সঙ্গে খবর দেন হরিশ্চন্দ্রপুর থানায়। দুষ্কৃতীদের মোটর সাইকেলের নম্বর প্লেট দেখে নিয়েছিলেন তিনি। পুলিশকে ঘটনার বিবরণ দিতেই হরিশ্চন্দ্রপুর থানা অভিযান শুরু করে। এর পর চাঁচল থানার পুলিশের সাহায্য নিয়ে এক ঘণ্টার মধ্যে গোবিন্দপুর ঘাট নাকা পয়েন্টের কাছে পুলিশের জালে ধরা পড়ে এক অভিযুক্ত। পরে আরও এক জনকে গ্রেফতার করে পুলিশ।

ধৃতদের বাড়ি চাঁচল থানার সুরতপুর এলাকায়। দুষ্কৃতীদের কাছ থেকে টাকা-সহ মোটর বাইক, দেশি পিস্তল এবং দুই রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, বিহারে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল অভিযুক্তেরা। সমগ্র ঘটনার তদন্ত শুরু করেছে হরিশচন্দ্রপুর থানার পুলিশ। এই ঘটনার সঙ্গে বিহারের যোগ রয়েছে বলে পুলিশের অনুমান।

Advertisement

প্রসঙ্গত, বিহার সীমানা ঘেঁষা হরিশ্চন্দ্রপুরে বার বার বিভিন্ন অপরাধমূলক ঘটনা ঘটছে। বেশির ভাগ ক্ষেত্রে বাংলা-বিহার সীমানা এলাকায় গ্রেফতার হচ্ছে অপরাধীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন