Hemtabad

বিধি ‘ভাঙায়’ নিশানায় নেতা

বিপর্যয় মোকাবিলা আইনের জামিনযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ, করণদিঘি শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২০ ০৬:১৬
Share:

বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল।—ফাইল চিত্র।

সামাজিক দূরত্ববিধি ভেঙে জমায়েত, সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল ও দলের উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীর বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ। একই অভিযোগে বিজেপির অজ্ঞাতপরিচয় এক হাজার নেতা-কর্মীর বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, বিপর্যয় মোকাবিলা আইনের জামিনযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে।

Advertisement

হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্রনাথ রায় ও চোপড়ার কিশোরীর অস্বাভাবিক মৃত্যু এবং দাড়িভিট কাণ্ডে সিবিআই তদন্তের দাবিতে সোমবার রায়গঞ্জের কর্ণজোড়ায় উত্তর দিনাজপুরের জেলাশাসকের দফতরের সামনে বিক্ষোভ দেখান বিজেপির কয়েক হাজার নেতা, কর্মী ও সমর্থক। দলীয় সূত্রে খবর, অগ্নিমিত্রা ও বিশ্বজিতের নেতৃত্বে ওই আন্দোলন হয়।

পুলিশ সূত্রে খবর, সে দিন রাতেই পুলিশ বিজেপির নেতা, কর্মী ও সমর্থকের বিরুদ্ধে মামলা দায়ের করে। এর আগে ১০ অগস্ট হেমতাবাদের প্রয়াত বিধায়ক দেবেন্দ্রনাথের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের লোকেদের সঙ্গে কথা বলেন প্রদেশ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তার পরের দিন পুলিশ দিলীপ-সহ বিজেপির পাঁচ নেতা-সহ দলের এক হাজার নেতা, কর্মী ও সমর্থকের বিরুদ্ধে একই অভিযোগে মামলা দায়ের করেছিল।

Advertisement

রায়গঞ্জের ডিএসপি প্রসাদ প্রধান বলেন, “পুলিশ আইন মেনেই কাজ করেছে।” এ নিয়ে বিশ্বজিৎ বলেন, “তৃণমূলের নির্দেশেই পুলিশ বার বার বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করছে। এ ভাবে বিজেপিকে রোখা যাবে না।”

জেলা তৃণমূলের মুখপাত্র সন্দীপ বিশ্বাস বলেন, “তৃণমূল, পুলিশ ও রাজ্য সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে বিজেপি এ রাজ্যের ক্ষমতা দখল করতে পারবে না।”

অন্য দিকে, মঙ্গলবার করণদিঘিতে দূরত্ববিধি না মেনে বিজেপির বিক্ষোভ কর্মসূচি করার অভিযোগ তুলল তৃণমূল। বিজেপি সূত্রে খবর, হেমতাবাদে বিধায়ক ও চোপড়ার কিশোরীর অস্বাভাবিক মৃত্যু এবং দাড়িভিট কাণ্ডে সিবিআই তদন্তের দাবির পাশাপাশি ওই বিক্ষোভে জেলার বিজেপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগে সরব হন নেতারা। সেখানে ছিলেন দলের রাজ্য সহ সম্পাদক সায়ন্তন বসু-সহ অন্য নেতারা। তৃণমূলের করণদিঘির বিধায়ক মনোদেব সিংহ বলেন, ‘‘ওই সভায় মানা হয়নি কোন স্বাস্থ্যবিধি।’’ তা মানেনি বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন