ইসলামপুরে ৩ লক্ষ টাকার নিষিদ্ধ বাজি

অভিযান চালিয়ে বাজার এলাকার একটি দোকান থেকেই প্রায় তিন লক্ষাধিক টাকার নিষিদ্ধ শব্দবাজি আটক করেছে ইসলামপুর থানার পুলিশ। শুক্রবার রাতের ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক যুবককেও গ্রেফতার করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৮ ০৪:৫৪
Share:

বাজেয়াপ্ত: ইসলামপুরে উদ্ধার তিন লক্ষাধিক টাকার শব্দবাজি। নিজস্ব চিত্র

অভিযান চালিয়ে বাজার এলাকার একটি দোকান থেকেই প্রায় তিন লক্ষাধিক টাকার নিষিদ্ধ শব্দবাজি আটক করেছে ইসলামপুর থানার পুলিশ। শুক্রবার রাতের ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক যুবককেও গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম রাজু পাল। তার বাড়ি ইসলামপুর থানার নেতাজিপল্লি এলাকায়। তার কাছে কোন বৈধ লাইসেন্স মেলেনি বলেই পুলিশ জানিয়েছে।

Advertisement

ইসলামপুর থানার আইসি রাজেন ছেত্রী বলেন, ‘‘গোপন সূত্রে খবর পেয়ে বাজার এলাকা থেকে ওই বাজি আটক করা হয়েছে। ধৃতের কাছ থেকে প্রচুর বাজি আটক করা হয়েছে।’’ তাকে এ দিন ইসলামপুর মহকুমা আদালতেও পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ সূত্রে খবর, বাজির অবৈধ কারবার রুখতে এলাকায় পুলিশি অভিযান চালানো হচ্ছে। ইসলামপুর শহরের এক দোকানে বাজি মজুতের খবর পেয়েই সেখানে অভিযান চালানো হয়। বাজার এলাকার ওই দোকান থেকে প্রচুর পরিমাণে শব্দবাজি ও অন্য নিষিদ্ধ বাজি উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া বাজির বাজার মূল্য প্রায় ৩ লক্ষ ২০ হাজার টাকা। পাইকারি ব্যবসায় পটকা মজুত করা ও বিক্রি করার ক্ষেত্রে লাইসেন্সের প্রয়োজন। কারণ বাজি থেকে নানা রকম দুর্ঘটনা ঘটার সম্ভবনা থাকে। কিন্তু ধৃত ওই ব্যবসায়ীর কাছে কোনও লাইসেন্সই ছিল না।

Advertisement

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানতে পেরেছে ওই পটকা মূলত বিহার, কলকাতা সহ বিভিন্ন এলাকা থেকে এনে এই এলাকায় বিক্রি করেন ব্যবসায়ীরা। আরও কোনও ব্যবসায়ী এই কারবারের সঙ্গে যুক্ত রয়েছেন কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন