বিশেষ ট্রেন আজ রায়গঞ্জে

শনিবার রাত সওয়া ৮টা নাগাদ তিনটি শীতাতপ নিয়ন্ত্রিত কোচ সহ ২২ কামরার ওই ট্রেনটি হাওড়া স্টেশন থেকে রায়গঞ্জের উদ্দেশ্যে রওনা হয়। আজ, রবিবার সকাল পৌনে ৯টায় ট্রেনটি রায়গঞ্জে পৌঁছনোর কথা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৭ ০৪:০৫
Share:

দুর্গতদের পানীয় জল বিলি করছেন জেলাশাসক। ছবি: জয়ন্ত সেন

গুয়াহাটি-সহ উত্তরপূর্ব ভারতের বিভিন্ন এলাকার যাত্রীদের সুবিধার্থে চারদিনের জন্য হাওড়া থেকে রায়গঞ্জ পর্যন্ত বিশেষ ট্রেন চালু করল উত্তরপূর্ব সীমান্ত রেল। বিহারের কাটিহার হয়ে ঘুরপথে ওই ট্রেন চলাচল করবে।

Advertisement

শনিবার রাত সওয়া ৮টা নাগাদ তিনটি শীতাতপ নিয়ন্ত্রিত কোচ সহ ২২ কামরার ওই ট্রেনটি হাওড়া স্টেশন থেকে রায়গঞ্জের উদ্দেশ্যে রওনা হয়। আজ, রবিবার সকাল পৌনে ৯টায় ট্রেনটি রায়গঞ্জে পৌঁছনোর কথা। রায়গঞ্জের স্টেশন ম্যানেজার রাজু কুমার জানিয়েছেন, আগামী ২১ অগস্ট পর্যন্ত হাওড়া ও ২২ অগস্ট পর্যন্ত রায়গঞ্জ স্টেশন থেকে বিশেষ ট্রেনটি রায়গঞ্জ-হাওড়া রুটে চলাচল করবে।

উত্তরবঙ্গে বন্যা পরিস্থিতির জেরে বিভিন্ন জায়গায় সড়ক ও রেল যোগাযোগ বিচ্ছিন্ন। কলকাতার বিভিন্ন স্টেশনে গুয়াহাটি-সহ উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন এলাকার যাত্রীরা আটকে রয়েছেন। তাঁদেরকে ফেরানোর জন্যই কাটিহার হয়ে ঘুরপথে হাওড়া থেকে রায়গঞ্জ পর্যন্ত বিশেষ ট্রেনটি চালু করা হল। রায়গঞ্জে নামার পর যাত্রীরা যাতে গন্তব্যে যাওয়ার বাস পান সে জন্য এ দিনই রেল কর্তৃপক্ষ জেলার বাস মালিকদের বাড়তি উদ্যোগী হতে অনুরোধ করেছেন।

Advertisement

আশ্বাস দিয়েছেন বাস মালিকেরাও। উত্তর দিনাজপুর বাস ও মিনিবাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক প্লাবন প্রামাণিক বলেন, ‘‘রায়গঞ্জ স্টেশন চত্বরে শিলিগুড়ি ও জলপাইগুড়িগামী পর্যাপ্ত বেসরকারি বাস থাকবে! যাত্রীরা সেইসব বাসে চেপে সহজেই নিজেদের গন্তব্যের উদ্দেশে রওনা হতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন