অবশেষে শুরু হল জাতীয় সড়কের সংস্কার

ডালখোলাতে বাইপাস ও জাতীয় সড়ক সংস্কারের দাবিতে আন্দোলনের জেরে অবশেষে জাতীয় সড়ক সংস্কারের কাজ শুরু করেছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৬ ০১:৫৯
Share:

ডালখোলাতে বাইপাস ও জাতীয় সড়ক সংস্কারের দাবিতে আন্দোলনের জেরে অবশেষে জাতীয় সড়ক সংস্কারের কাজ শুরু করেছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। বুধবার রাত থেকেই ডালখোলা এলাকাতে সংস্কারের কাজ শুরু হয়। বৃহস্পতিবারও জাতীয় সড়কের কাজ করা হয়েছে বলে জানা গিয়েছে। এর ফলে রাত থেকেই ওই এলাকাতে যান চলাচল কমিয়ে দেওয়া হয়। ডালখোলার আশেপাশের অনেক এলাকাতেই আটকে দেওয়া হয় ট্রাক। যানজট এড়াতে রাত থেকে ইসলামপুরেও আটকে দেওয়া হয় অনেক পণ্য বোঝাই ট্রাক। ইসলামপুরের মহকুমা শাসক শেরিং ওয়াই ভুটিয়া বলেন, ‘‘জাতীয় সড়ক কর্তৃপক্ষই কাজ করছে। পুরো বিষয়টি জেলা প্রশাসনই দেখছে।’’

Advertisement

রবিবার ডালখোলায় এক স্কুল ছাত্রীর মৃত্যুর পরই এলাকাতে ৩৪ নম্বর জাতীয় সড়ক সংস্কারের দাবি তুলে আন্দোলনে নেমেছিল ডালখোলা হাইস্কুল সহ এলাকার কয়েকটি স্কুলের ছাত্রছাত্রীরা। এলাকাতে প্রায় ১১ ঘন্টা ৩৪ নম্বর জাতীয় সড়ক, এমনকী রেলও অবরোধ করে রাখেন পড়ুয়ারা। আটকে পড়ে দূর পল্লার অনেক ট্রেন। পরে অবশ্য মহকুমা শাসক ও এসডিপিও-র সঙ্গে বৈঠকের পর অবরোধ উঠে যায়। জাতীয় সড়ক সংস্কারের আশ্বাস দেওয়া হয়। তবে ওই ঘটনার পর বুধবার ফের ডালখোলা হাইস্কুল ঘেরাও করে বিক্ষোভ দেখায় স্কুলের ছাত্রছাত্রীরা। একটি ইউনিট টেস্ট পরীক্ষাও বাতিল করতে হয়। তারা ডালখোলা পুরসভাতেও বিক্ষোভ দেখিয়েছে। বাসিন্দারা জানিয়েছে, বুধবার রাত থেকেই এলাকার সংস্কারের কাজ শুরু হয়েছে। ডালখোলা পুরসভার চেয়ারম্যান সুভাষ গোস্বামী বলেন, ‘‘ওই সংস্কারের কাজটি জাতীয় সড়ক কর্তৃপক্ষ করছে।’’

রবিবার ডালখোলা এলাকাতে টিউশন পড়ে বাড়ি ফিরছিল ডালখোলা হাইস্কুলের ছাত্রী নাজিম বেগম (১৬)। তার বাড়ি চাকুলিয়া থানার সিমুলিয়া এলাকাতে। ডালখোলা বুড়ি মহানন্দা সেতুর কাছে রায়গঞ্জগামী একটি ট্রাক তাকে ধাক্কা মারলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। এর পরই সে দিনই রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছিল ডালখোলা এলাকার যুবকেরা। এর পরই মঙ্গলবার থেকে আন্দোলনে নামে ডালখোলা হাইস্কুল সহ বেশ কয়েকটি স্কুলের ছাত্রছাত্রীরা। বাসিন্দাদের দাবিকে সমর্থন করেছিল এলাকার বাসিন্দারাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন