Cooch Behar

নালায় পড়ে গোছা গোছা ভোটার কার্ড! লোকসভা ভোটের মুখে শোরগোল কোচবিহার শহরে

যে ভোটার কার্ড নির্বাচন কমিশনের কাছে থাকার কথা নির্বাচনের আগে সেগুলি কী ভাবে নিকাশি নালায় এসে পড়ল, তাই নিয়ে চর্চা শুরু হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ২০:৫২
Share:

ভোটার কার্ড উদ্ধারে পুলিশ। —নিজস্ব চিত্র।

নিকাশি নালা থেকে গোছা গোছা ভোটার কার্ড উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল কোচবিহার শহরে। মঙ্গলবার কোচবিহার শহরের সুনীতি রোডের পাশে ব্রাহ্মমন্দির কমপ্লেক্সের পাশে একটি নালা থেকে উদ্ধার হয় ওই ভোটার কার্ডগুলি। সেটা দুপুরে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা এক স্থানীয় বাসিন্দার নজরে আসার পর আরও লোকজন জড়ো হন। খবর যায় পুলিশের কাছে।

Advertisement

পরে কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভোটার কার্ডগুলি উদ্ধার করেছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, মোট ৩১টি ভোটার কার্ড ছিল। যে ভোটার কার্ড নির্বাচন কমিশনের কাছে থাকার কথা নির্বাচনের আগে সেগুলি কী ভাবে নিকাশি নালায় এসে পড়ল, তাই নিয়ে চর্চা শুরু হয়েছে।

স্থানীয়রা মনে করছেন, কেউ ভোটার কার্ডগুলি ফেলে দিয়ে গিয়েছেন। স্থানীয় বাসিন্দা রাজেশ চক্রবর্তী বলেন, ‘‘রাস্তার পাশে দাঁড়িয়ে ছিলাম। নিকাশি নালা দিয়ে একটি সাপ যাচ্ছিল। সেটার দিকে তাকিয়ে থাকতে থাকতেই দেখলাম কতগুলো ভোটার কার্ড পড়ে রয়েছে নালায়। আশপাশের লোকজনকে ডেকে বিষয়টি জানাই।’’

Advertisement

এই বিষয়ে কোচবিহারের সদর মহকুমা শাসক কুণাল বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘কার্ডগুলি পুলিশ উদ্ধার করে নিয়ে গিয়েছে। কার্ডগুলি আসল না নকল তা খতিয়ে দেখা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন